ASANSOL

চৈতালি তিওয়ারিকে আজ জেরা করতে পারে পুলিশ

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায়:* কলকাতা হাইকোর্ট থেকে স্বস্তি পাওয়ার ঠিক পরের দিন, আসানসোল কম্বল কান্ডে জেরা করতে চেয়ে আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তেওয়ারির স্ত্রী চৈতালি তেওয়ারিকে তৃতীয় নোটিশ গতকাল দিয়েছিল আসানসোল উত্তর থানার পুলিশ। আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের আসানসোল উত্তর থানার পুলিশ আসানসোলের রেলপারের রামকৃষ্ণ ডাঙালে কম্বল কান্ডে পদপিষ্ট হওয়ার ঘটনার মামলায় আসানসোলে জিটি রোডের গোধূলি মোড় সংলগ্ন ঘনশ্যাম এপার্টমেন্টের আবাসনে গিয়ে শনিবার সকাল দশটার সময় চৈতালি তিওয়ারিকে জেরা করবে।

শুক্রবারের তৃতীয় নোটিশে আসানসোল উত্তর থানার পুলিশ এমনটাই জানিয়েছে। নোটিশে হাইকোর্টের নির্দেশ উল্লেখ করে দেওয়া হয়েছে। বৃহস্পতিবারই কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছে যে পুলিশ চৈতালি তিওয়ারীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে পারবে না, পাশাপাশি আদালত চৈতালি তিওয়ারিকে তদন্তে পুলিশকে সহযোগিতা করতে বলেছে। তাকে তিন সপ্তাহের জন্য রক্ষা কবচও দেওয়া হয়েছে।



এর আগে, পুলিশ চৈতালি তিওয়ারিকে পদপিষ্ট মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তার বাসভবনে হাজির থাকার জন্য দুটি নোটিশ দিয়েছিল। তবে দুটি নোটিশে উল্লেখ করা সময়ে চৈতালি তিওয়ারি তার আবাসনে উপস্থিত ছিলেন না। তার ঘর বন্ধ ও দরজায় তালা লাগালো ছিল। গোটা বিষয়টিকে চ্যালেঞ্জ করে চৈতালী তিওয়ারি দিন দুয়েক আগেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন। তার প্রেক্ষিতে আদালত তাকে রক্ষা কবচ দেওয়ার পাশাপাশি, এই মামলায় পুলিশকে সহযোগিতা করতেও বলে। তাই হাইকোর্টের নির্দেশ অনুযায়ী চৈতালি তিওয়ারি ২৪ ডিসেম্বর শনিবার সকালে পুলিশের জিজ্ঞাসাবাদের জন্য উপস্থিত থাকবেন বলে এদিন জিতেন্দ্র তেওয়ারি জানান ।

কলকাতা হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত এই নির্দেশ দিয়েছেন :



(এ) বর্তমান মামলার তদন্ত অব্যাহত থাকুক

(বি) সাক্ষীদের পরীক্ষা এবং নিবন্ধ পুনরুদ্ধার সহ তদন্তের সময় গৃহীত সমস্ত পদক্ষেপের ভিডিওগ্রাফি করা উচিত।

(সি) আবেদনকারী (চৈতালি তিওয়ারি) মামলার তদন্তে সহযোগিতা করবেন এবং এই বিষয়ে তদন্তকারী সংস্থা কর্তৃক প্রদত্ত ২৪ ঘন্টার নোটিশে পরবর্তী শনি ও সোমবার তদন্তকারী অফিসারের জিজ্ঞাসাবাদের জন্য তার বাসভবনে হাজির হবেন। প্রতিদিন ২ ঘণ্টার বেশি কোনো প্রশ্ন করা হবে না।

(d) আবেদনকারী তদন্তের দ্বিতীয় দিন অর্থাৎ ২৬.১২.২০২২ থেকে তিন সপ্তাহের মধ্যে উপযুক্ত ফোরামের সামনে আগাম জামিনের জন্য আবেদন করতে পারেন৷

(ঙ) যতক্ষণ না আবেদনকারীর আগাম জামিনের আবেদনটি উপযুক্ত আদালতে শুনানির জন্য নেওয়া হয়, ততক্ষণ পর্যন্ত তদন্তকারী সংস্থা বর্তমান মামলার ক্ষেত্রে আবেদনকারীর বিরুদ্ধে কোনো কাঠোর পদক্ষেপ নেবে না।

Leave a Reply