ASANSOL

Asansol Stampede : ৪ জনের নতুন করে চারদিনের পুলিশ হেফাজত

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও দেব ভট্টাচার্যঃ আসানসোল কম্বল কান্ডে ধৃত ৬ জনকে ৮ দিনের পুলিশ হেফাজত শেষে শনিবার আসানসোল জেলা আদালতে তোলা হয়েছিলো। এই মামলায় আরো তদন্ত করতে হবে, তাই আসানসোল উত্তর থানার পুলিশ এদিন চারজনকে নতুন করে ৬ দিনের পুলিশ হেফাজত চেয়ে আদালতে আবেদন করেছিলো। বিচারক সেই আবেদনের ভিত্তিতে জামিন নাকচ করে চারজন সঞ্জয় যাদব, বিনয় তেওয়ারি, রামবাবু সিং ওরফে বান্টি ও পিন্টু শর্মা ওরফে চিন্টুর ৪ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন। বাকি দুজন সৌরভ কুশওয়ারা ও বিশু রজকের জামিন নাকচ করে জেল হেফাজতের নির্দেশ দেন।


উল্লেখ্য, গত ১৪ ডিসেম্বর আসানসোলের রেলপারের রামকৃষ্ণ ডাঙালে শিব চর্চার পাশাপাশি মেগা কম্বল বিতরণের এক অনুষ্ঠান ছিলো। আসানসোল পুরনিগমের বিরোধী দলনেত্রী চৈতালি তেওয়ারির পৃষ্ঠপোষকতায় হওয়া এই অনুষ্ঠানে কিছু সময়ের জন্য ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি চলে যাওয়ার পরে সেখানে হুড়োহুড়ির মধ্যে পদপিষ্ট হওয়ার ঘটনা ঘটে। তাতে তিনজনের মৃত্যু হয়।


মৃতদের মধ্যে ঝালি দেবী বাউরির ছেলে সুখেন বাউরি পরের দিন আসানসোল উত্তর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। তার ভিত্তিতে পুলিশ ভারতীয় দন্ডবিধির ৩০৪(২), ৩০৮ ও ৩৪ নং ধারায় মামলা করে। মামলার এফআইআরে আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তেওয়ারি, চৈতালি তেওয়ারি, দুই বিজেপি কাউন্সিলর গৌরব গুপ্ত ও অমিত তুলসিয়ান সহ নির্দিষ্ট করে ১০ জনের নাম ছিলো। তার মধ্যে গত ১৬ ডিসেম্বর পুলিশ এফআইআরে নাম থাকা তিনজন সহ মোট ৬ জনকে গ্রেফতার করে।

Leave a Reply