ASANSOL

আসানসোল মহিলা উদ্যোগ” – র বিশেষ চাহিদাসম্পন্ন মানুষদের সঙ্গে বড়দিন উদযাপন ও রাতে দুঃস্থদের মধ্যে কম্বল বিতরণ

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায়* : বড়দিনকে সামনে রেখে ” আসানসোল মহিলা উদ্যোগ ” র এক অনন্য উদ্যোগ। আসানসোলের ইস্পাত নগরী বার্ণপুরের চেশায়ার হোমের বিশেষ চাহিদা সম্পন্ন আবাসিকদের সঙ্গে বড়দিন উদযাপন করলো মহিলা পরিচালিত এই সংগঠন। বড়দিনে তাদের খাওয়া দাওয়ার ব্যাবস্থা করেন তারা। রাতের দিকে ডিসেম্বরে ভীষণ শীতে স্টেশনের আশেপাশে অনেক দুঃস্থ মানুষ শীতে অনেক কষ্ট পান। সেই কষ্ট নিবারণ করতে মহিলা সংগঠনের সদস্যরা পৌঁছে যান আসানসোল স্টেশন চত্বরে সেখানে শীতে কুঁকড়ে শুয়ে থাকা মানুষদের গায়ে কম্বল দিয়ে দেন সংগঠনের সদস্যরা।
ওই সময় ছিলেন সংগঠনের সভাপতি তথা সমাজসেবী ও আইনজীবী সুদেষ্ণা ঘটক, সহ সভাপতি মৈত্রেয়ী গাঙ্গুলি, সুদীপ্তা তলাপাত্র , প্রতিমা লায়েক সহ অন্যান্যরা।



এই প্রসঙ্গে সংগঠনের সভাপতি সুদেষ্ণা ঘটক বলেন, প্রতি বছর বড়দিনে আসানসোল মহিলা উদ্যোগের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি থাকে। এবারেও অন্যথা হয়নি। সকালে সংগঠনের সমস্ত সদস্যরা বার্নপুরের চেশায়ার হোমের বিশেষ চাহিদা সম্পন্ন আবাসিক দের সঙ্গে সময়ে কাটাই। রাতে শীতে কষ্ট পাওয়া প্রায় ৫০ থেকে ৬০ জন মানুষদের আসানসোল স্টেশন চত্বরে কম্বল দেওয়া হয়। রাতে এলেই আমরা আরো ভালো করে বুঝতে পারি তাদের কম্বল প্রকৃতপক্ষে দরকার।


এছাড়া তিনি বলেন আগামী ১ লা জানুয়ারিও প্রতিবারের ন্যায় বিভিন্ন সমাজ সেবামূলক উদ্যোগ নেওয়ার পরিকল্পনা রয়েছে, লাইন স্কুলের প্রতিবন্ধীদের প্রবল শীতে গরম কাপড় দেওয়ার পরিকল্পনা রয়েছে। বৃক্ষরোপণ থেকে রক্তদান বিভিন্ন কর্মসূচি আমাদের পক্ষ থেকে করা হয়। কোভিড পরিস্থিতির সময়তেও সুন্দরবনে গিয়ে সেখানকার মানুষদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিলাম।
এছাড়াও সারা বছর ধরে দুঃস্থ পড়ুয়াদের সাহায্য থেকে শুরু করে বিভিন্ন কর্মসূচি আমরা করে থাকি।”

Leave a Reply