RANIGANJ-JAMURIA

রানীগঞ্জে অন্যায় ভাবে টোটো চালানোর বিরুদ্ধে ট্রাফিক পুলিশের অভিযান, ১৩ টি টোটো আটক

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : এবার অন্যায় ভাবে টোটো চালানোর বিরুদ্ধে সরব হল ট্রাফিক পুলিশ। আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের রানীগঞ্জ থানার পুলিশ বুধবার রাত থেকে বৃহস্পতিবার পর্যন্ত ১৩ টি টোটো অন্যায় ভাবে চলাচল করার জন্য আটক করল। পুলিশ বারংবার বিভিন্ন সময়ে প্রচার করে বেশ কয়েকটি রুটে টোটো চালানোর ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করেন। তার মধ্যে জাতীয় সড়কে টোটো চালানো ও রানীগঞ্জ বাজার থেকে তার বাংলা অভিমুখে যাওয়ার রাস্তায় টোটো চালানোর ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়, রানীগঞ্জ ট্রাফিক বিভাগের পক্ষ থেকে।

ইদানিং সেই সকল নিয়মকে তোয়াক্কা না করি বেশ কিছু টোটো চালক অন্যায় ভাবে এই রাস্তায় টোটো চলাচল করছিল। যার জেরে বেশ কয়েকটি ক্ষেত্রে দুর্ঘটনার ঘটনাও ঘটতে দেখা গেছে। এই বিষয়গুলি লক্ষ্য করে এবার কড়া হাতে টোটো চলাচল নিয়ন্ত্রণের জন্য উদ্যোগ নিল রানীগঞ্জ ট্রাফিক পুলিশ।

বুধবার রাত্রেই রানীসায়ের ও কুনুস্তোরিয়া এরিয়া দিক থেকে আসা জাতীয় সড়ক ধরে যাওয়া যাতায়াত করা পাঁচটি টোটো আনক্লেম ভাবে সিচ করে পুলিশ। সেখানেই রানীগঞ্জের বাজার থেকে তার বাংলা অভিমুখে যাওয়ার পথে নিয়মকে ভেঙে ওয়ান ওয়ে সিস্টেমের নিষেধাজ্ঞা ভাঙ্গায় আটটি টোটোকে বাজেয়াপ্ত করে পুলিশ। জানা গেছে এই সকল টোটো গুলির পুলিশ নির্দিষ্ট আইন মোতাবেক ব্যবস্থা গ্রহণ করবে। পুলিশের উচ্চপদস্থ আধিকারিকদের দাবি, দুর্ঘটনা এড়ানোর লক্ষ্যেই পুলিশ সর্বদাই ব্যস্ত রয়েছে। আর এই টোটো চলাচলের অনিয়মের কথা মাথায় রেখেই এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Leave a Reply