ASANSOLRANIGANJ-JAMURIA

নকল টিকিট বিক্রি, গ্রেফতার ১২

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : আবারো বেআইনিভাবে ঝাড়খণ্ডের টিকিট পশ্চিমবঙ্গে বিক্রি একটি দল কে সনাক্ত করে নকল টিকিট বিক্রি করার অপরাধে ও এই টিকিট জাল বলে দাবি করে এই টিকিট বিক্রির চক্র চালানোর অভিযোগে জামুরিয়া থানার পুলিশ ১২ জনকে গ্রেফতার করল। দীর্ঘদিন ধরেই পুলিশের কাছে এই নকল টিকিট বিক্রির খবর যাচ্ছিল, আর সেই খবর পেয়ে এবার গোপন সূত্রে তথ্য সংগ্রহ করে এই অবৈধভাবে টিকিট বিক্রির অভিযোগে ১২ জন ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশের দাবি ঝাড়খন্ড এলাকায় তারা এই জাল টিকিট তৈরি করে তা বিভিন্ন প্রান্তে সাধারণ মানুষজনদের প্রলোভন দেখিয়ে এই টিকিটগুলি গ্রামে গঞ্জের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে দিচ্ছিল। সেই খবর পেয়ে পুলিশ ছক কোষে এই টিকিট বিক্রির অভিযোগে প্রথমে জামুরিয়ার অজিত গুপ্তা ও কমলেশ গুপ্তাকে আটক করে। পরে তাদের জিজ্ঞাসাবাদ করে আন্তরাজ্য জাল লটারি টিকিটের সরবরাহকারী দুই মূল চক্রি অরবিন্দ পান্ডা ও রবি গিরি যারা আসানসোলের বাসিন্দা বলে জানা গেছে তাদের গ্রেফতার করে।

পরে তাদের কথা অনুসারে বিভিন্ন অংশে তল্লাশি চালিয়ে জামুরিয়া থানার পুলিশ মোট ১২ জনকে আটক করে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় বিশাল পরিমাণ এই জাল টিকিট। জানা গেছে তারা শুধু জামুরিয়া এলাকাতেই নয় রানীগঞ্জ, পাণ্ডবেশ্বর, অন্ডাল সহ বেশ কয়েকটি এলাকার প্রত্যন্ত অঞ্চলে এই জাল টিকিটের চক্র ছড়িয়ে দিয়েছে। সে মতোই পুলিশ বৃহস্পতিবার বিশেষ অভিযান চালালে মেলে বড়সড় সফলতা। শুক্রবার পুলিশ ধৃতদের আসানসোল জেলা আদালতে তোলে। এদের মধ্যে কয়েকজনকেই পুলিশ আগামীতে জিজ্ঞাসা বাদের জন্য নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানিয়েছেন।

উল্লেখ্য এর আগেই কুলটি এলাকায় এ ধরনের জাল টিকেটের হদিস পেয়েছিল পুলিশ। এবার নতুন করে জামুরিয়া এলাকায় ফের এ ধরনের জাল টিকিট মেলায় পুলিশ এই পাচার চক্রের সঙ্গে কোন আন্তরাজ্য নকল টিকিট চক্র এ ধরনের জালিয়াতি চালাচ্ছে বলেই মনে করছেন। এখন দেখার এই জাল টিকিটের বিস্তার কতদূর রয়েছে তা পুলিশের আগামী তদন্তেই সমস্তটাই স্পষ্ট হবে। উল্লেখ্য অনেকটাই পশ্চিমবঙ্গের ডেলি লটারির আদলেই এই টিকিটগুলিকে তৈরি করে মানুষের মনে বিভ্রান্তি ছড়াচ্ছে, এই নকল টিকিট চক্রের চক্রিরা এর জাল কতটা বিস্তৃত তা নিয়েও পুলিশের বিশেষ দল নজরদারি শুরু করেছে।

Leave a Reply