ASANSOL

আসানসোল নর্থ পয়েন্ট স্কুলে পালিত হল স্বামী বিবেকানন্দের জন্মবার্ষিকী ও স্কুলের প্রতিষ্ঠা দিবস

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : বৃহস্পতিবার জাতীয় যুব দিবস স্বামী বিবেকানন্দের ১৬১ তম জন্মবার্ষিকী আসানসোলের চাঁদা এলাকায় ২ নং জাতীয় সড়কের পাশে অবস্থিত আসানসোল নর্থ পয়েন্ট স্কুলে পালিত হয়। আসানসোল নর্থ পয়েন্ট স্কুলও এই দিনে প্রতিষ্ঠিত হয়েছিল। এদিনের কর্মসূচিতে বিদ্যালয়ের প্রতিষ্ঠা দিবসও পালিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের কমিশনার সুধীর কুমার নীলকান্তম। তাঁদের সঙ্গে বিশেষভাবে উপস্থিত ছিলেন ডিসি সেন্ট্রাল ড: কুলদীপ এসএস। সেই সঙ্গে উপস্থিত ছিলেন আসানসোল নর্থ পয়েন্ট স্কুলের চেয়ারম্যান শচীন রায়, ডিরেক্টর মিতা রায়, গৌরব রায় , স্কুলের শিক্ষক, ছাত্রছাত্রী ও তাঁদের অভিভাবকরা।

প্রথমত, আমন্ত্রিত সমস্ত অতিথিরা স্বামী বিবেকানন্দের ছবিতে মালা অর্পণ করেন, তারপরে প্রদীপ প্রজ্বলন করা হয়। এরপর শচীন রায় এবং মিতা রায় উভয় অতিথিকে স্বাগত জানান। এই উপলক্ষ্যে তার বক্তব্য রাখবার সময় পুলিশ কমিশনার সুধীর কুমার নীলকান্তম বলেন যে স্কুল যে কোন শিশুর জন্য খুবই গুরুত্বপূর্ণ। শিক্ষার পাশাপাশি তিনি শিশুদের সার্বিক বিকাশের ওপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, শেখার কোনো শেষ নেই এবং ব্যর্থতা চরম হলেও তা থেকে শিক্ষা নিয়ে এগিয়ে যান। আসানসোল নর্থ পয়েন্ট স্কুল সাইবার ক্রাইম, মহিলাদের বিরুদ্ধে অপরাধ প্রভৃতি বিষয়ে পুলিশ কমিশনারেটের পক্ষ থেকে করা কাজে অংশগ্রহণ করে বলেও তিনি আনন্দ প্রকাশ করেন। মিতা রায়ের স্বাগত গানের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেয়।

অন্যদিকে, এই কর্মসূচি সম্পর্কে শচীন রায় বলেন যে আসানসোল নর্থ পয়েন্ট স্কুল বিবেকানন্দ জয়ন্তীর দিনে প্রতিষ্ঠিত হয়েছিল এবং এই স্কুল সর্বদা স্বামীজির আদর্শ অনুসরণ করে এবং শিশুদের সর্বাঙ্গীণ বিকাশের উপর জোর দেয়। তিনি বলেন যে আসানসোল নর্থ পয়েন্টের সাথে যুক্ত প্রতিটি ব্যক্তির একটিই ইচ্ছা যে এখান থেকে জ্ঞান অর্জনকারী প্রত্যেক শিক্ষার্থী দেশের একজন দায়িত্বশীল নাগরিক হয়ে উঠুক। কর্মসূচী চলাকালীন পাওয়ার লিফটার ও কমনওয়েলথ গেমসে স্বর্ণপদক জয়ী সীমা দত্ত চ্যাটার্জি এবং আংশু সিং এবং আরও কয়েকটি স্কুলের অধ্যক্ষকে সংবর্ধিত করা হয়।

Leave a Reply