DURGAPURWest Bengal

STF দুর্গাপুরে ব্রাউন সুগার তৈরির কাঁচামাল বাজেয়াপ্ত করল, গ্রেফতার চার

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, দুর্গাপুর: ( Durgapur Latest News ) এবার বড়সড় সফলতা পেল এস টি এফের বিশেষ তদন্তকারী দল। ব্রাউন সুগার তৈরির কাঁচামাল পাচার হওয়ার আগে বাজেয়াপ্ত করল তারা। গ্রেফতার হল এই পাচার চক্রের সঙ্গে যুক্ত থাকা চার সদস্য। বড়সড়ো এই প্রচার চক্রর সন্ধান মেলে দুর্গাপুরের থেকে এগিয়ে বাসকোপা টোল প্লাজার কাছে। এদিন রাজ্য এস টি এফ এর হাতে ধরা পড়ে ব্রাউন সুগার তৈরির কাঁচামাল।

অন্যান্য দিনের মতোই নজরদারি চালানোর সময় বুধবার টোল প্লাজার সামনে সন্দেহভাজন একটি ট্রাক আটক করে রাজ্য এসটিএফ আধিকারিকেরা। আর সেই ট্রাকেই তল্লাশি চালিয়ে মেলে প্রচুর পরিমাণে ব্রাউন সুগার তৈরির কাঁচামাল। গ্রেফতার করা হয় এই পাচার চক্রের সঙ্গে যুক্ত সদস্যকে। এদের মধ্যে দুজন নদীয়া জেলার পলাশী এলাকার বাসিন্দা। বাকি দুজন ট্রাকের চালক ও খালাসী বলে জানা গেছে। ঘটনা প্রসঙ্গে জানা যায় পলাশীর বাসিন্দা দুই যুবক মূলত রিসিভার এর কাজ করে, তারা বাঁশকোপা থেকে কাঁচামাল নিয়ে পলাশী যাওয়ার উদ্দেশ্য রওনা দিয়েছিল। সেই সময়ের রাজ্য এসটিএফ আধিকারিকদের হাতে ধরা পড়ে তারা।

বিশেষ সূত্রে জানা গিয়েছে এই কাঁচামালের বেশি টাই আসছিল উত্তরপ্রদেশ থেকে। যাতে দুই ব্যারেল কেমিক্যাল সহ চার বস্তা কাঁচামাল মেলে।যার বাজার মূল্য প্রায় ৫০ কোটি টাকারও বেশি বলে জানা গেছে। এই বিশেষ অভিযানের এসটিএফের এই বড়সড় সফলতায় সম্ভবত প্রশ্ন উঠছে এর আগেও নানাভাবে পাচার চক্র তাদের জাল বিস্তার করে জেলার বিভিন্ন প্রান্তে মাদকের চরাস স্রোত বইয়ে চলেছিল, যা নিয়ে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। সমস্ত এই ঘটনার তদন্তে নেমেছে বিশেষ তদন্তকারী দল সব বিষয়ে খতিয়ে দেখে এর মূল চক্রের খোঁজে জোর তল্লাশি শুরু করেছে তদন্তকারীরা।

Leave a Reply