ASANSOL-BURNPUR

সেল আইএসপি পরিচালিত বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের ভবিষ্যৎ নিয়ে খেলা করার অভিযোগ

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : সেল আইএসপি দ্বারা পরিচালিত বার্নপুর বয়েজ হাই স্কুল এবং বার্নপুর গার্লস স্কুল আজ অবধি ৯ বম এবং ১০ ম শ্রেণীর জন্য বইয়ের তালিকা প্রকাশ করেনি, এমনকি অর্ধেকেরও বেশি সময়ের পরেও সরকার প্রদত্ত বই বিতরণ করেনি। জানুয়ারি পেরিয়ে গেছে। শিশুদের ভবিষ্যৎ নিয়ে খেলায় অভিভাবকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। অভিভাবকরা এ নিয়ে জেলাশাসকের কার্যালয়ে অভিযোগ করেছেন।

এডিএম এডুকেশন তার নিজের স্তরে এই বিষয়ে তদন্ত করবে, অন্যদিকে সেল আইএসপি বার্নপুরের সিজিএম (পার্সোনেল) এবং শিক্ষা বিভাগের আধিকারিক সুস্মিতা রায় বলেছেন যে পুরো বিষয়টি তাদের নজরে এসেছে, শীঘ্রই এই সমস্যার সমাধান করা হবে।

অন্যদিকে, আই এন টি ইউ সি-এর আসানসোল স্টিল আয়রন ওয়ার্কার্স ইউনিয়নের সাধারণ সম্পাদক হারজিৎ সিং বলেন যে ষড়যন্ত্র করে সেল আই এসপি ম্যানেজমেন্ট আই এস পি-এর সমস্ত স্কুল বন্ধ করতে চায়। এর আগে ছোটদিঘাড়ি বিদ্যাপীঠ ওই ষড়যন্ত্রের অধীনে হেলথ ওয়ার্ল্ডের সাথে একটি হাসপাতাল তৈরির প্রস্তুতি নিচ্ছিল, যা আজ পর্যন্ত নির্মিত হয়নি, এভাবে বার্নপুর ফ্রি প্রাইমারিকে বন্ধ করে সিআইএসএফ ব্যারাকে রূপান্তরিত করা হয়েছে।

বর্তমানে বার্নপুর বয়েজ হাই স্কুল ও বার্নপুর গার্লস স্কুলে নতুন শিক্ষক নিয়োগ না হওয়ায় শিক্ষা ব্যবস্থা ভেঙে পড়েছে। বাংলা মাধ্যমের শিক্ষার্থী নিয়োগ কমে গেছে, সেল আইএসপি স্কুলে শিক্ষাব্যবস্থা ভালো না হলে এবং বইয়ের তালিকা সময়মতো না দিলে এবং সরকারি বই না দিলে শিশুদের ভবিষ্যৎ নষ্ট হয়ে যাবে। যা আইএনটিউসি সহ্য করবে না, এই ইস্যুতে জোরালো আন্দোলন করবে।

Leave a Reply