BARABANI-SALANPUR-CHITTARANJAN

রূপনারায়ানপুরে দুটি রাস্তার কাজের শিল্যানাস

বেঙ্গল মিরর,কাজল মিত্র :-বহুদিন ধরে রূপনারায়ণপুর ডাবর মোড় থেকে ঝাড়খন্ড বিহার রোডে যাওয়ার প্রধান রাস্তা জরাজীর্ণ অবস্থায় পড়েছিল আর তারই প্রতিক্ষার অবসান হল বৃহস্পতিবার।এদিন জেলা পরিষদের আর্থিক সহায়তায় রূপনারায়ণপুরের প্রধান দুটি রাস্তা সংস্কারের কাজ শুরু হলো ।প্রায়
২২ লক্ষ টাকা ব্যয়ে এই কাজ হবে। এই দুটি রাস্তার কাজের ফিতা কেটে সূচনা করলেন জেলা পরিষদের কর্মাধ্যক্ষ মহম্মদ আরমান, সালানপুর পঞ্চায়েত সমিতির সভাপতি ফাল্গুনী কর্মকার ঘাসি, সহ-সভাপতি বিদ্যুৎ মিশ্র, তৃণমূল নেতা ভোলা সিং, রূপনারায়ণপুর প্রধান রানু রায়, সদস্য অসীম ঘোষ সহ অন্যান্যরা।


এদিন মোঃ আরমান জানান রূপনারায়ণপুর দুর্গামন্দির রোড ডাবরমোড় থেকে রেললাইন পেরিয়ে পিঠাকিয়ারি ধীবরপাড়া পর্যন্ত এর বিস্তৃতি।এই রাস্তাটি ছাড়াও রেল গেট থেকে টোল ট্যাক্স পর্যন্ত রাস্তাটিরও মেরামত করা হবে।পশ্চিম বর্ধমান জেলা পরিষদ থেকে দুটি রাস্তার মধ্যে একটি দুর্গা মন্দির রোডের জন্য প্ৰায় দু’কিলোমিটার রাস্তা ১৩ লক্ষ এবং রেল গেট থেকে টোল ট্যাক্স পর্যন্ত রাস্তা ৯ লক্ষ টাকা খরচে তৈরি হবে। জানাগেছে যে এক মাসের মধ্যেই এ রাস্তার কাজ সম্পূর্ণ করা হবে। তবে মোঃ আরমান জানান রাস্তার দুই পাশ দিয়ে যে সকল ব্যবসা দরেরা রয়েছে তারা যেন কোনোভাবেই রাস্তার ফুটপাত দখল না করে তাছাড়া বহু দোকান দার তাদের দোকানের নোংরা জল রাস্তায় ফেলছে সেটি জেন না করে।একই সাথে রাস্তার উপরে গাড়ি না দাড়করিয়ে রাখা হয় সেদিকে ব্যবসায়ীদের বিশেষভাবে নজর দিতে হবে। তিনি বলেন রাস্তার দুই পাশ যানজট মুক্ত রাখা ব্যবসায়ীদের কর্তব্য। ফুটপাত যেন পথচারীদের চলাচলের জন্য উন্মুক্ত থাকে সেই বিষয়ে সকলকে সচেতন থাকার আবেদন জানান তিনি।

Leave a Reply