DURGAPUR

দূর্গাপুরে শুরু রাজ্য বিজেপির দুদিনের কার্যকারিণী বৈঠক

আসন্ন পঞ্চায়েত ভোটে তৃনমুলকে মোকাবিলা ও রণকৌশল তৈরির লক্ষ্য

বেঙ্গল মিরর, দূর্গাপুর, রাজা বন্দোপাধ্যায়ঃ সামনেই রাজ্যে ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচন। সেই নির্বাচনে রাজ্যের শাসক দল তৃনমুল কংগ্রেসের মোকাবিলা করার পাশাপাশি আসন্ন পঞ্চায়েত ভোটের রণকৌশল তৈরি করাকে পাখির চোখ করেছে পদ্ম শিবির। সেই লক্ষ্যে ইস্পাত নগরী দূর্গাপুরে শুক্রবার থেকে শুরু হলো রাজ্য বিজেপির দুদিনের কার্যকারিণী বা কর্মসমিতির বৈঠক। দুর্গাপুরের সিটি সেন্টারের একটি হোটেলে এদিন বিকেলের পরে দলের প্রদেশ পদাধিকারীদের বৈঠক শুরু হয়। তার আগে সিটি সেন্টার লাগোয়া ডিএমসি মোড় থেকে একটি পথযাত্রায় অংশ নেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, রাজ্য বিজেপির সভাপতি সাংসদ ড: সুকান্ত মজুমদার, সর্বভারতীয় সহ সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ অন্যান্য নেতৃত্ব।


সেই পদযাত্রা সিটি সেন্টারের হোটেলে এসে শেষ হয়।রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে নারী নির্যাতন হতে চলেছে আসন্ন পঞ্চায়েত ভোটে মূল ইসু রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপির। এদিন দুর্গাপুরে প্রদেশ কার্যকরণী বৈঠকে যোগ দিতে এসে তা স্পষ্ট করলেন সাংসদ লকেট চট্টোপাধ্যায় । শুক্রবার বিকেল তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন কামদুনি থেকে কাকদ্বীপ থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে নারী নির্যাতনের ঘটনা ক্রমশ বাড়ছে। তৃণমূল যতদিন ক্ষমতায় থাকবে ততদিনই নারী নির্যাতনের ঘটনা ঘটবে। মুখ্যমন্ত্রী নিজে মহিলা হয়ে নারীদের প্রতি কোন দায়বদ্ধতা দেখায়নি। যতদিন পর্যন্ত মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী থাকবেন ততদিন পর্যন্ত নারী নির্যাতনের ঘটনা ঘটবে।

লকেট চট্টোপাধ্যায়ের মতো তৃণমূলকে আক্রমণ করেন সাংসদ সৌমিত্র খাঁ ও আসানসোল দক্ষিণ বিধানসভার বিধায়ক অগ্নিমিত্রা পালও।
রাজ্য বিজেপির এই বৈঠকে শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার, দিলীপ ঘোষের পাশাপাশি রাজ্যের কমিটির সদস্য, বিভিন্ন মোর্চার রাজ্য সভাপতি ও সভানেত্রীদের সঙ্গে রয়েছেন রাজ্যের দায়িত্বপ্রাপ্ত দুই প্রভারী বা পর্যবেক্ষক সুনীল বনশল ও মঙ্গল পান্ডে এবং দুই সহ প্রভারী অমিত মালব্য ও আশা লাকড়া।

শনিবার এই বৈঠক শেষ হবে।
প্রসঙ্গতঃ, বৃহস্পতিবারই একদিনের সফরে বাংলা ঘুরে গেছেন সদ্য ২০২৪ সালের লোকসভা নির্বাচন পর্যন্ত দায়িত্ব পাওয়া দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। তার ঠিক পরেই দূর্গাপুরে দলের কার্যকারিণী বৈঠক রাজ্য পদ্ম শিবিরের কাছে খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। এছাড়াও এই প্রথম দক্ষিণবঙ্গের কোন জেলার শহরে রাজ্য বিজেপির এমন স্তরের বৈঠক করা হচ্ছে।

Leave a Reply