পাণ্ডবেশ্বরে আদিবাসী বাড়িতে মধ্যাহ্নভোজনে মন্ত্রী মলয় ঘটক সঙ্গে বিধায়ক

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : পাণ্ডবেশ্বর এর আদিবাসী বাড়িতে মধ্যাহ্নভোজনে মন্ত্রী মলয় ঘটক সঙ্গে বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী।
রবিবার দুর্গাপুর-ফরিদপুর (লাউদোহা) ব্লকের গৌড়বাজার পঞ্চায়েত এলাকায় শাসকদলের পক্ষ থেকে পালন করা হলো “দিদির সুরক্ষা কবজ”- কর্মসূচি । কর্মসূচিতে উপস্থিত ছিলেন , রাজ্যের মন্ত্রী মলয় ঘটক,পাণ্ডবেশ্বর -এর তৃণমূল বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী, শাসকদলের লাউদোহা ব্লকের সভাপতি সুজিত মুখোপাধ্যায়, স্থানীয় অঞ্চল সভাপতি উৎপল দত্ত সহ দিদির নির্বাচিত দূতেরা । এদিন বেলা দশ’টা নাগাদ মাধাইগঞ্জ গ্রামের সর্বমঙ্গলা মন্দিরে পুজো দিয়ে কর্মসূচির সূচনা করেন মন্ত্রী মলয় ঘটক ।

riju advt

এরপর মন্দির চত্বরে বসেই মন্ত্রী মলয় ঘটক, বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী ও দলের ব্লক সভাপতি সুজিত মুখোপাধ্যায় স্থানীয় বাসিন্দাদের অভাব অভিযোগের কথা শোনেন স্থানীয়দের চাহিদার কথা, না পাওয়ার কথা সবই লিপিবদ্ধ করা হয় কর্মসূচির নিয়ম মেনে । মন্ত্রী মলয় ঘটক বলেন কেন্দ্রের বিজেপি সরকার মানুষের স্বার্থে কোন ভাল কাজ করছে না । কাজ করার জন্যই দেশের মানুষ বিজেপিকে ভোট দিয়েছিল ।‌ মানুষের চাহিদা পূরণে পুরোপুরি ব্যর্থ কেন্দ্রের বিজেপি সরকার । পশ্চিমবাংলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে একাধিক উন্নয়নমূলক কর্মযোগ্য চলছে রাজ্যজুড়ে । কমবেশি প্রত্যেক রাজ্যবাসী কোন না প্রকল্পের সুফল পাচ্ছেন । মানুষের স্বার্থে প্রকল্প গুলি চালু করেছে রাজ্য সরকারের, আর মানুষের কাছে প্রকল্পের সুবিধা পৌছে দিচ্ছে স্থানীয় তৃণমূল নেতা কর্মীরা। এরপরই মন্ত্রীসহ দিদির দূতেরা মাধাইগঞ্জে কর্মসূচি শেষ করে পৌঁছান শ্রীকৃষ্ণপুর এ । সেখানে একটি আইসিডিএস সেন্টার পরিদর্শন করেন তারা ।‌ পড়ুয়া ও অভিভাবকদের কাছে জানতে চান সেন্টারে ঠিকমতো পড়াশুনো ও পুষ্টিকর খাবার দেওয়া হয় কিনা ।

এরপর তারা যান বৈদ্যনাথপুর গ্রামে, সেইখানে স্থানীয়দের সাথে আলাপচারিতা কর্মসূচিতে যোগ দেন তারা । মন্ত্রীসহ দিদির দূতেরা দুপুরে মধ্যাহ্নভোজন সারেন মাধাইগঞ্জ গ্রামের স্থানীয় তৃণমূল কর্মী সোমনাথ মান্ডি-র বাড়িতে । আদিবাসী নিয়ম রীতি মেনে তাদেরকে বরণ করেন আদিবাসী মায়েরা। এবং আদিবাসীবাড়িতে আদিবাসী পদের রান্নাবান্নায় মধ্যাহ্ন ভোজন সাড়েন।এদিনের কর্মসূচিতে আরও রয়েছে দুপুরবেলায় গৌড়বাজার পঞ্চায়েত পরিদর্শন, বিকেল চারটের সময় স্থানীয় মন্দিরে জনসংযোগ কর্মসূচি ও বিকেল পাঁচটায় নজরুল ভবনে কর্মীসভা এবং রাত্রিবেলায় গৌড়বাজার পশ্চিম অংশের বাসিন্দা মহেশ্বর বাগদির বাড়িতে নিশি যাপন কর্মসূচি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *