BARABANI-SALANPUR-CHITTARANJAN

জয় জোহার মেলার উদ্বোধন

বেঙ্গল মিরর, কাজল মিত্র :- মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের উদ্যোগে সারা রাজ্য জুড়ে পালিত হচ্ছে জয় জোহার মেলা ১৫ টি জেলার ১০২টি আদিবাসি অধ্যুসিত ব্লকে ২৮শে জানুয়ারি থেকে ৩০শে জানুয়ারি ২০২৩ পর্যন্ত অনুষ্ঠিত হবে এই মেলা । সেই মত বারাবনি বিধানসভার বারাবনি ব্লক ও সালানপুর ব্লকে পালিত হল জয় জোহার মেলার । এদিন বারাবনি ব্লকের ব্লক সংলগ্ন দোমহানি ময়দানে ও সালানপুর ব্লকের মালবহাল ফুটবল ময়দানে এই মেলার আয়োজন করা হয় ।যেখানে আদিবাসী মানুষদের নিজস্ব নৃত্য পরিবেশন, গান শিল্প, ও সংস্কৃতির প্রচার, প্রসার ও প্রদর্শন এবং বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধা প্রদান করা হবে।


এদিন সর্বপ্রথম বারাবনি তে এইমেলার উদ্বোধন করেন বারাবনি বিধায়ক তথা আসানসোল মেয়র বিধান উপাধ্যায় তিনি ফিতা কেটে প্রদীপ উজ্জ্বলন করে এই মেলার শুভ উদ্বোধন করেন বারাবনি ব্লকের মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিধায়ক এর সাথে ছিলেন বারাবনি ব্লক এর ব্লক আধিকারিক সৌমিত্র প্রতিম প্রধান ও বারাবনি ব্লক তৃণমূলের সভাপতি অসিত সিংহ মহাশয় ,ও সমিতি সভাপতি মালা বাউরী কেশব রাউত সহ অনেকে এরপর বিধায়ক সেখান থেকে সালানপুর ব্লকের মাল বহাল ফুটবল ময়দানে এসে এই মেলার উদ্বোধন করেন ।

প্রথমে তিনি ফিতে কেটে প্রদীপ প্রজ্জ্বলন ও সিধু-কানুর মূর্তিতে মাল্যদানের মধ্য দিয়ে মেলার উদ্বোধন করেন ।এরপর তিনি মেলার প্রতিটি স্টল ঘুরে দেখেন ।
এই মঞ্চ থেকেই আদিবাসী সম্প্রদায় এর মানুষদের সন্মানিত করা হয়। এদিনের এই অনুষ্ঠানে
উপস্থিত ছিলেন সালানপুর ব্লকের বিডিও অদিতি বসু,জেলা পরিষদের কর্মাধ‍্যক্ষ মহাম্মদ আরমান, সমাজসেবী ভোলা সিং সহ আরো অনেকে।

Leave a Reply