Bengali NewsBihar-Up-Jharkhand

ধানবাদে মর্মান্তিক ঘটনা : বেসরকারী হাসপাতাল আবাসনে অগ্নিকাণ্ড, মৃত্যু চিকিৎসক দম্পতি সহ ৬ জনের

বেঙ্গল মিরর, ধানবাদ ( ঝাড়খন্ড), রাজা বন্দোপাধ্যায়ঃ ঝাড়খণ্ডের ধানবাদে মর্মান্তিক ঘটনা। শহরের একটি বেসরকারি হাসপাতালের আবাসন ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার রাত দেড়টা নাগাদ এই ঘটনা ঘটেছে বলে ধানবাদ জেলা পুলিশ সূত্রে জানা গেছে। সেই আগুন ছজন মারা গেছেন। শনিবার সকালে এই ঘটনার কথা জানাজানি হওয়ার পরে ধানবাদে শোকের ছায়া নেমে আসে । প্রসঙ্গত, শহরের বিখ্যাত হাজরা মেমোরিয়াল হাসপাতালে হওয়া এই ভয়াবহ অগ্নিকাণ্ডে এই হাসপাতালের চিকিৎসক দম্পতি সহ ছজনের মৃত্যু হয়েছে।। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে ফায়ার সার্ভিসের আটটি দল অনেক চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। জানা গেছে, আগুনে শ্বাসরোধে তাদের সবার মৃত্যু হয়েছে। বর্তমানে পুলিশ বিষয়টি তদন্ত করছে।


জানা গেছে, রাত দেড়টা নাগাদ ব্যাংক মোড থানা এলাকার টেলিফোন এক্সচেঞ্জ রোডে অবস্থিত নগরীর হাজরা হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মৃতদের মধ্যে রয়েছেন ডাঃ বিকাশ হাজরা ও তার স্ত্রী ডাঃ প্রেমা হাজরা। তাদের বাড়ির পরিচারিকা তারা দেবীও পাঁচজনের মধ্যে রয়েছেন। এছাড়াও মৃতদের মধ্যে চলে চিকিৎসকের এক ভাগ্নেও রয়েছেন। অগ্নিকাণ্ডে একজন আহত হয়েছেন বলে জানা গেছে। ঘটনার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে যায়। আগুন বেশি হওয়ায় ফায়ার বিভাগের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের আটটি ইঞ্জিন ডেকে আনা হয়। ফায়ার সার্ভিসের দল বেশ কিছুক্ষুনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এরপর সেই আবাসন থেকে চিকিৎসক দম্পতি সহ পাঁচজনকে অচৈতন্য অবস্থায় উদ্ধার করা হয়। পরে তাদের মৃত বলে ঘোষণা করা হয়।


জানা গেছে, ঐ চিকিৎসক দম্পতির আবাসন হাসপাতাল লাগোয়া ভবনেই ছিল। হাসপাতাল ও আবাসনের মধ্যে একটি করিডোর রয়েছে। এই করিডোর হাসপাতাল ও আবাসনে যাতায়াতে ব্যবহৃত হয়। এই করিডোরেই কোন ভাবে শট সার্কিট থেকে আগুন লাগে। সেই আগুন পরে সেই দম্পতির আবাসনে ছড়িয়ে পড়ে। আগুনের কারণে প্রচুর ধোঁয়া হয়। এই ধোঁয়ায় দম বন্ধ হয়ে সবাই মারা যায়।


আরো জানা গেছে, করিডোর থেকে হাসপাতালে ঢোকার দরজা বন্ধ ছিল। সেখানে রাতে হঠাৎ বিকট শব্দ হয়। পরে জানা যায় হাসপাতালের দ্বিতীয় তলায় আগুন লেগেছে। পরে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। এই আগুনে হাসপাতালে ভর্তি থাকা রোগীরা নিরাপদে রয়েছেন। তাদের কোনো ক্ষতি হয়নি। তাদের অন্য হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে।
এই ঘটনায় অরবিন্দ বিনা (ডিএসপি আইন ও শৃঙ্খলা, ধানবাদ জেলা পুলিশ ) বলেন, ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। প্রাথমিক ভাবে শট সার্কিটের আগুন লেগেছে বলে মনে হচ্ছে।

Leave a Reply