RANIGANJ-JAMURIA

ইচ্ছে থাকলেই যে অসম্ভবকে সম্ভব করা যায় তা রানীগঞ্জের এক গৃহবধূ বুঝিয়ে দিল

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : ইচ্ছে থাকলেই যে অসম্ভবকে সম্ভব করা যায় তা এক বাঙালি পরিবারের গৃহবধূ বুঝিয়ে দিল তার বৈবাহিক জীবনের আঙ্গিনায় থেকেই। পানাগড়ের এই মেয়ে বৈবাহিক বন্ধনে রানীগঞ্জের এক খনি কর্মীর সাথে আবদ্ধ হয়ে নিজের ছোট ছেলেকে সঙ্গে নিয়ে জিম করার জন্য রবিবার রানীগঞ্জের ক্যারাটে ইনস্টিটিউটে ভর্তি হন। আর সেখানেই জিম করার সাথেই মুসলিম পরিবারের ইন্সট্রাক্টর হিনা মনিহারের, ভার উত্তোলনের বিষয় লক্ষ্য করে তিনিও ভার উত্তোলন প্রশিক্ষণ নিয়ে ফেলেন। আর কয়েক মাসের মধ্যেই সফল হয়ে যান তিনি।

এবার অন্য সব প্রতিযোগীদের সাথেই রবিবার রানীগঞ্জের ক্যারাটে স্টেডিয়ামে আয়োজিত পাওয়ার লিফটিং চ্যাম্পিয়নশিপ ২০২৩ এই কম্পিটিশনে ভার উত্তোলন করে অন্যদের সাথে সফল হলেন জ্যোতি মন্ডল নামের এই মহিলা। তার দাবি ইচ্ছে থাকলেই সম্ভব হয় সবকিছুই। এক মহিলা যে রূপ ভাবে প্রশিক্ষণ দিয়ে অন্যদের অনুপ্রাণিত করেছেন, তা দেখেই তিনি উৎসাহিত হয়ে জিম করার সাথেই ভার উত্তোলন করার জন্য প্রশিক্ষণ নিয়েছেন। রবিবার এমনই বেশ কিছু প্রতিযোগীদের ক্যারাটে স্টেডিয়ামে সফল হওয়ার জন্য পুরস্কৃত করলেন আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের, দুর্গাপুরের এসিপি তথাগত পান্ডে ও তার স্ত্রী সদ্য অবসর গ্রহণ করা বেঙ্গল পুলিশের ডিএসপি তথা ইকোনমিক্স অফেন্স, লেডি অফিসার অরচনা পান্ডে।

এদিন তারা কাইকুসিন ক্যান ক্যারাটের সর্বভারতীয় স্তরের ইন্সট্রাক্টর 5th ডান ব্লাক বেল্ট মিহির বাগের উপস্থিতিতে সকল প্রতিযোগীদের সম্মানিত করেন। তথাগত পান্ডে মহিলাদের এরূপভাবে এগিয়ে এসে ভার উত্তোলন প্রতিযোগিতায় অংশ নেওয়ার বিষয়টিকে প্রশংসনীয় বলে দাবি করেন। উল্লেখ্য এ দিন এই প্রতিযোগিতায় ৫০ জন প্রতিযোগী পাওয়ার লিফটিং এর অংশ নেন। আগামীতে সফল প্রতিযোগীরা সাউথ বেঙ্গল পাওয়ার লিফটিং কম্পিটিশনে অংশগ্রহণ করবেন বলেই জানিয়েছেন মিহির বাগ।

Leave a Reply