ASANSOL

আসানসোলে সবলা মেলার উদ্বোধন

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : শনিবারআসানসোলের বিদ্যাসাগর ময়দানে রাজ্য সরকার আয়োজিত সবলা মেলা ২০২৩ উদ্বোধন হলো আসানসোলে গড়াই রোড সংলগ্ন বিদ্যাসাগর ময়দানে। উপস্থিত ছিলেন আসানসোলের সংসদ শত্রুঘ্ন সিনহা, রাজ্যের শ্রম ও আইন মন্ত্রী মলয় ঘটক, এ ডি ডি এ চেয়ারম্যান তাপস বন্দ্যোপাধ্যায়, জামুরিয়ার বিধায়ক হরেরাম সিং, আসানসোলের মেয়র বিধান উপাধ্যায়, জেলা সভাধিপতি সুভদ্রা বাউরী, জেলাশাসক এস অরুণ প্রসাদ, জেলার ডিপিআরডিও তমোজিত চক্রবর্তী, আসানসোল মিউনিসিপাল কর্পোরেশনের চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জি, ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক, ওয়াসিমুল হক, এমএমআইসি গুরুদাস চ্যাটার্জী এবং সমস্ত কাউন্সিলর সহ আরো অনেকে।

এ উপলক্ষে তার বক্তব্য রাখতে গিয়ে মন্ত্রী মলয় ঘটক বলেন, খুবই আনন্দের বিষয় যে আজ থেকে এখানে এই মেলা শুরু হয়েছে, এই মেলা চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত। মুখ্যমন্ত্রীর উদ্যোগে স্বয়ংভরগোষ্ঠীর নারীদের প্রচারের জন্য এই ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে । তিনি বলেন, ২০১১ সালের আগে সারা রাজ্যে এক লক্ষ স্বয়ংভর গোষ্ঠী ছিল কিন্তু তারপর থেকে এই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ লক্ষ, এর প্রধান কারণ মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাবনা। মমতা বন্দ্যোপাধ্যায় চান নারীরা যাতে তাদের নিজের পায়ে দাঁড়াতে পারে এবং তাদের হাতে তৈরি জিনিস একটি বাজার পেতে পারে। আর এজন্য এ ধরনের মেলার আয়োজন করা হচ্ছে।

তিনি বলেন যে গত বছর রাজ্যের বিভিন্ন অঞ্চলে অনুষ্ঠিত এই জাতীয় মেলার সংখ্যায় আসানসোল শীর্ষে ছিল। আসানসোলে অনুষ্ঠিত মেলায় সমগ্র রাজ্যের মধ্যে সবচেয়ে বেশি বিক্রি হয় এবং আশা প্রকাশ করেন যে এবারও আসানসোল তার রেকর্ড অর্জন করবে। মানুষ যে যাই হোক না কেন যারা এই মেলায় আসবেন তাদের কিছু না কিছু কিনতেই হবে কারণ এই জিনিসগুলো যারা বানিয়েছেন তারা অনেক চেষ্টায় বানিয়েছেন। তিনি জানান, এই সব মেলার একটাই উদ্দেশ্য রাজ্যের মানুষের যাতে কিছু করার আবেগ তৈরি হয় এবং তারা যাতে একটি মঞ্চ পায় এবং তারা জীবনে যাতে এগিয়ে যেতে পারে।

Leave a Reply