ASANSOLRANIGANJ-JAMURIA

রানীগঞ্জে বেসরকারি নার্সিংহোমে এক প্রসুতির মৃত্যু, সড়ক অবরোধ করে বিক্ষোভ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : রানীগঞ্জের ৩৪ নম্বর ওয়ার্ডের এক বেসরকারি নার্সিংহোমে এক প্রসুতির মৃত্যুর ঘটনাকে ঘিরে উত্তেজনাময় পরিস্থিতি সৃষ্টি হল এলাকায়। এদিনের এই ঘটনাকে ঘিরে প্রসূতির পরিবার ও বাউরী সমাজের সদস্যরা প্রথমে ঐ নার্সিংহোমে বিক্ষোভ দেখায়, পরে দু দফায় সাত নম্বর জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় তারা। পরে পুলিশের বিশাল বাহিনী ও রানীগঞ্জ থানার ইন্সপেক্টর ঘটনাস্থলে পৌঁছে বিক্ষোভকারীর সঙ্গে কথা বলে স্বাভাবিক করে পরিস্থিতি।

ঘটনা প্রসঙ্গে জানা যায় শনিবার দুপুরে জামুরিয়ার মিঠাপুরের বাসিন্দা বছর ২৮ এর কুসুম বাউরি প্রসব যন্ত্রণা নিয়ে ভর্তি হয় পরে রাত্রি সাড়ে এগারোটা নাগাদ নরমাল ডেলিভারি হয় তার। এরপর রাত্রি দেড়টা নাগাদ হঠাৎই তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে চিকিৎসকেরা বেশ কিছু চিকিৎসা করলেও তার মৃত্যুর ঘটনা ঘটে।

এই ঘটনার খবর তার পরিজন ও বাউরী সমাজের সদস্যরা পাওয়ার পরপরই রবিবার সকাল থেকেই ওই বেসরকারি নার্সিংহোমের সামনে বিক্ষোভে ফেটে পড়ে। তারা চিকিৎসকের চিকিৎসার গাফিলতির অভিযোগে বিক্ষোভ দেখাতে থাকে। এদিন বাউরী সমাজের নেতৃত্ব দাবি করেন, অবিলম্বে ওই প্রসূতির দুই ছেলেকে আগামীতে জীবনযাপন ও পঠন-পাঠনের জন্য সহায়তা করতে হবে চিকিৎসককে। এদের চিকিৎসক বিষয়ে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে স্বাভাবিক হয় পরিস্থিতি।

Leave a Reply