ASANSOL

আসানসোল পুরনিগম বোর্ডের বৈঠকে ১০টি বোরোর চেয়ারম্যান নির্বাচনের দিন ঘোষণা

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ,দেব ভট্টাচার্য ও রাজা বন্দোপাধ্যায়* : আসানসোল পুরনিগমের নতুন বোর্ডের মেয়াদ ১ বছর পূর্ণ হল। এখনো পর্যন্ত পুরনিগমের যে ১০টি বোরো রয়েছে, সেখানে কোন চেয়ারম্যান ছিল না। এই নিয়ে বিরোধীরা বার বার পুর ও নগরোন্নয়ন দপ্তরের পাশাপাশি রাজ্যের শাসক দল তৃনমুল কংগ্রেস ও মেয়র বিধান উপাধ্যায়কে বিঁধেছেন।
শেষ পর্যন্ত বিরোধী চাপ সামাল দিতে বৃহস্পতিবারে আসানসোল পুরনিগমের পুর কাউন্সিলরদের মাসিক বোর্ড বৈঠকে ১০ টি বোরোর নতুন চেয়ারম্যান নির্বাচন করার দিক ঘোষণা করা হলো। তা হবে আগামী ২৭ ফেব্রুয়ারী। এই বোরো চেয়ারম্যান নির্বাচনের জন্য এদিনের বৈঠকে তিন সদস্যর এক কমিটির গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


এই প্রসঙ্গে পুর চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায় বলেন পুরসভার সচিব শুভজিৎ বসু হবেন প্রিসাইডিং অফিসার। পুরনিগমে আইনজীবী বা লিগ্যাল এ্যাডভাইজার সুদীপ্ত ঘটক ও ইঞ্জিনিয়ার অচিন্ত বারুই হলেন ৩ সদস্য কমিটির বাকি দুই সদস্য । দুই একদিনের মধ্যেই এই বিষয়ে একটি সরকারী বিজ্ঞপ্তি জারি করা হবে। যারা প্রার্থী হবেন তাদের প্রস্তাবক ও সমর্থনে এক একজনের নাম থাকতে হবে। আগামী ২৭ ফেব্রুয়ারী এই নির্বাচন ১০ টি বোরোতেই হবে।প্রসঙ্গেতঃ বোরো চেয়ারম্যান নিয়ে ইতিমধ্যেই শাসক দলের কাউন্সিলারদের মধ্যে শোরগোল পড়েছে৷ শাসক দল সূত্রে বলা হয়েছে, কাউন্সিলার হিসাবে যাদের কাজ করার দীর্ঘদিনের অভিজ্ঞতা রয়েছে, তাদেরকেই এই পদে বসানো হবে। এক একটি বোরোতে একাধিক কাউন্সিলর দৌড়ে রয়েছেন বলে জানা গেছে।

চেয়ারম্যান আরো বলেন, এদিনের বোর্ড বৈঠকে জল এবং বিদ্যুতের বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। পুরনিগমের বিভিন্ন ওয়ার্ডের যেখানে যেখানে জলের সমস্যা রয়েছে গরম পড়ার আগেই দ্রুত সেসব জায়গায় সমস্যার সমাধানের নির্দেশ দেওয়া হয়েছে। পাশপাশি তিনি বলেন, আসানসোল শহরের সমস্ত বিদ্যুতের তার মাটির নিচে করার কাজ ইতিমধ্যেই শুরু হয়েছে। তার জন্য পাইপলাইন সহ পুর এলাকার রাস্তাঘাটে ক্ষতি হচ্ছে। কিভাবে তা মেরামত ও সংস্কার করা যায় তা নিয়ে চলতি মাসেই বিদ্যুৎ দপ্তরের আধিকারিকদের সঙ্গে পুরআধিকারিকরা একটি বৈঠক করবেন।
মেয়র বিধান উপাধ্যায় বলেন, এদিনের বৈঠকে পুর এলাকার সামগ্রী উন্নয়ন করা ও আরো ভালো পুর পরিসেবা দেওয়া নিয়ে আলোচনা করা হয়েছে। এছাড়াও বোরো চেয়ারম্যান নির্বাচনের বিষয়টি পুর কাউন্সিলরদের জানানো হয়েছে।

Leave a Reply