ASANSOL

বাজেটের বিরুদ্ধে ও মূল্যবৃদ্ধির প্রতিবাদে মিছিল সিপিআই(এম)’র

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : কেন্দ্রীয় সরকারের জনবিরোধী বাজেটের বিরুদ্ধে ও মূল্যবৃদ্ধির প্রতিবাদে মিছিল হল বল্লভপুর ও রানিসায়ের এলাকায়। সোমবার সিপিআই(এম)’র উদ্যোগে এই মিছিল রঘুনাথচক, দুষাদপাড়া, বেড় এলাকা পরিক্রমা করে। কেন্দ্রীয় সরকারের জনবিরোধী বাজেটের বিরুদ্ধে তীব্র সমালোচনা করে মিছিল থেকে আওয়াজ ওঠে, বিজেপি ও তার দোসর তৃণমূলের জনবিরোধী নীতি মানছি না, মানবো না। এদিন নেতৃবৃন্দ বলেন,
পুঁজিপতিদের স্বার্থ রক্ষা করে চলছে কেন্দ্রের বিজেপি সরকার। রাষ্ট্রায়াত্ত্ব শিল্প বিক্রি করে দিচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সহায়তায় আদানি গোষ্ঠীর ব্যবসা ফুলে ফেঁপে উঠেছে। আদানীদের উত্থান হয়েছে।

কেন্দ্রীয় সরকারের সাধারণ বাজেট দেশের আপামর গরিব, শ্রমজীবী, মধ্যবিত্ত, সাধারণ মানুষকে কোন দিশা দেখাতে পারেনি। কেন্দ্রীয় সরকারের নীতির কারণেই রান্নার গ্যাস, পেট্রোল, ডিজেলসহ নিত্য প্রয়োজনীয় জিনিসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পথেই হাঁটছেন এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তৃণমূল ও বিজেপির নীতির মধ্যে কোন ফারাক নেই। এই দুই সরকারের বিরুদ্ধে বামপন্থীরা লড়াই করছে। নিজেদের জীবনযন্ত্রণার অভিজ্ঞতা থেকেই এই দুই সরকারকে হঠাতে হবে।

Leave a Reply