BARABANI-SALANPUR-CHITTARANJAN

পানুড়িয়া পঞ্চায়েত এলাকায় দিদির সুরক্ষা কবচ কর্মসূচি

বেঙ্গল মিরর, কাজল মিত্র :- কথিত আছে যে কোনও শুভ কাজ শুরু করার আগে মন্দিরে ভগবানের দর্শন ও গুরুজনদের চরন ছুঁয়ে আশীর্বাদ নিলে সেই কাজ নির্বিঘ্নে সম্পন্ন হয়। সেই কাজে আর কোনও বাধা থাকে না। তাই বারাবনি বিধানসভা কেন্দ্রের তৃণমূল বিধায়ক তথা আসানসোল মেয়র বিধান উপাধ্যায় সেই ভাবেই ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচির সূচনা করলেন বারাবনি ব্লকের পানুড়িয়া পঞ্চায়েত এলাকায়। মঙ্গলবার তিনি পানুড়িয়া দুর্গা মন্দিরে পুজো দিয়ে,গ্রামের বয়স্ক মানুষের চরণ স্পর্শ করে দিদির সুরক্ষা কবচ জনসংযোগ শুরু করলেন। এদিন তিনি পানুড়িয়া গ্রামের মানুষের সাথে কথা বলেন। কথা বলেন সাধারন মানুষের বাড়িতে গিয়েও।


তিনি পানুরিয়া স্কুলে গিয়ে ছাত্র ছাত্রীদের সাথেও কথা বলেন এবং পানুরিয়া মোড় এর কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর এর প্রতীকৃতিতে মালা পরিয়ে
স্থানীয় দোকান দারদের সঙ্গে কথা বলেন, তেমনি সাধারণ মানুষ দের সাথেও কথা বলে তাঁদের অভাব অভিযোগও শুনতে দেখা যায় বিধায়ককে।একই সাথে তিনি স্কুল, পঞ্চায়েত, মন্দির সবজায়গার সুবিধা অসুবিধা ঘুরে দেখেন।
এবং তিনি সুরেশ সাও এর বাড়িতে দুপুরের খাবার সারেন তারপর সারাদিনের কর্মসূচি রাত পর্যন্ত সেরে রাতে সাজল চক্রবর্তী মহাশয় এর ঘরে খাবার খেয়ে এদিনের কর্মসূচি শেষ করেন ।


এই বিষয়ে বারাবনি বিধায়ক বিধান বাবুবলেন, এটি একটি অত্যন্ত ভালো কর্মসূচি। এই কর্মসূচির মাধ্যমে আমরা যারা বিধায়ক নেতৃবর্গ আছি, তাঁরা সাধারন মানুষের কাছে গিয়ে তাঁদের অভাব অভিযোগ থেকে শুরু করে তাঁদের জীবনে কি কি দরকার বা কি কি পরিষেবা পাওয়া বাকি রয়েছে,সব কথা সোজাসুজি শোনা সম্ভব হচ্ছে।আজ আমি এখানে অনেকের সঙ্গেই কথা বললাম, তাঁদের সব দাবিদাওয়া শুনেছি। এখনও পর্যন্ত যে যে পরিষেবা দেওয়া সম্ভব হয়নি বা যে যে কাজ বাকি আছে, সেগুলো সবই খুব তাড়াতাড়ি মেটানোর চেষ্টা করব।এদিন এর বিধায়ক এর সাথে উপস্থিত ছিলেন বারাবনি ব্লক তৃণমূলের সভাপতি অসিত সিংহ , পানুরিয়া গ্রাম পঞ্চায়েতের প্রধান রাজেশ হাঁসদা , উপপ্রধান বিশ্বজিৎ সিংহ জামগ্রাম পঞ্চায়েত প্রধান কেশব রাউত সহ অন্যান্য নেতৃবৃন্দ।

Leave a Reply