ASANSOL

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন অফ ক্লিনিক্যাল মেডিসিনের আসানসোল দূর্গাপুর শাখার সূচনা

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন অফ ক্লিনিক্যাল মেডিসিন (IACM) এর আসানসোল-দুর্গাপুর শাখার সূচনা হলো পশিম বর্ধমানের জেলাশাসক এস অরুণ প্রসাদের (আইএএস) হাত দিয়ে ৷ এই উপলক্ষে আসানসোলের সেনরেল রোডের একটি বেসরকারি হোটেলের কনফারেন্স হলে শুক্রবার রাতে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিলো। আসানসোল এবং দুর্গাপুরের বিশিষ্ট চিকিৎসকদের উপস্থিতিতে প্রদীপ জ্বালিয়ে জেলাশাসক এই অনুষ্ঠানের উদ্বোধন করেন ৷ জেলাশাসক বলেন, পশ্চিম বর্ধমান জেলায় স্বাস্থ্য ব্যবস্থা পরিকাঠামোর উন্নতিতে একাধিক পদক্ষেপ নেওয়া হয়েছে। সরকারি স্তরে অনেক পরিকল্পনা রয়েছে।


IACM ১৯৯২ সালে প্রতিষ্ঠিত হয়৷ সংগঠনটি প্রধানত নিয়মিত সেমিনার পরিচালনার পাশাপাশি গবেষণা কার্যক্রম পরিচালনা, জনসচেতনতা ও কল্যাণমূলক কার্যক্রম পরিচালনার মাধ্যমে ডাক্তারদের ক্লিনিকাল শিক্ষা ও দক্ষতা উন্নত করার দিকে আলোকপাত করে । বিভিন্ন রোগ প্রতিরোধও এই সংস্থার এজেন্ডার একটি অবিচ্ছেদ্য অংশ। আসানসোল ও দুর্গাপুরের চিকিৎসকদের সমন্বয়ে একটি কমিটি গঠন করা হয়েছে দুই শিল্পাঞ্চলের স্বাস্থ্য পরিসেবা ব্যবস্থাকে উন্নত করার মহৎ উদ্দেশ্য নিয়ে।


অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চিকিৎসক ড: সত্রজিত রায়, ড: সিদ্ধার্থ ব্যানার্জি, ডাঃ শ্যামল সান্যাল, ড: রমন রাজ, ড: সুব্রত ভট্টাচার্য ( সিনিয়র), ড: সুব্রত ভট্টাচার্য ( জুনিয়র), নিউরোলজিস্ট ড: প্রবীণ কুমার যাদব, নেফ্রলজিস্ট ড: দেবদীপ মন্ডল, ড: শুভদীপ ঘোষ, ড: পার্থপ্রতিম দাস, আসানসোল জেলা হাসপাতালের মেডিসিন স্পেশালিস্ট ড: দেবদীপ রায় প্রমুখ।

Leave a Reply