ASANSOL-BURNPUR

“৮০তম ইস্কো চ্যালেঞ্জ ট্রফি ২০২২-২৩”-এর যুগ্ম বিজয়ী জামশেদপুরের টাটা ফুটবল আকাদেমী ও বার্নপুর ইউনাইটেড ক্লাব

বেঙ্গল মিরর, বার্নপুর: বার্নপুর ইউনাইটেড ক্লাবের পরিচালনায় আজ (১৮-০৩-২০২৩) “৮০তম ইস্কো চ্যালেঞ্জ ট্রফি ২০২২-২৩”-এর ফাইনাল ম্যাচ বার্নপুর স্টেডিয়াম ময়দানে অনুষ্ঠিত হলো। আজকের ফাইনাল ম্যাচে অংশ গ্রহণ করে জামশেদপুরের টাটা ফুটবল আকাদেমী ও বার্নপুর ইউনাইটেড ক্লাব । ক্লাবের ফুটবল সম্পাদক সুব্রত পাল আমাদের প্রতিনিধি কে জানান গত ১১-০৩-২০২৩ তারিখ থেকে এই টুর্নামেন্টের খেলা শুরু হয়, মোট ৮টি ফুটবল টিম এই টুর্নামেন্টে অংশগ্রহণ করে । আমাদের প্রতিনিধি কে জানান অতীতে অবিভক্ত বর্ধমান জেলার ঐতিহ্যবাহি এই টুর্নামেন্টে বাংলা ও প্রতিবেশী রাজ্য থেকে বিভিন্ন প্রতিষ্ঠিত ফুটবল দল অংশ গ্রহণ করেছে । ৮০তম সংস্করণ এবার, মোট ৮টি ফুটবল টিম এই টুর্নামেন্টে অংশগ্রহণ করেছে, সেগুলি হলো টাটা ফুটবল আকাদেমী (জামশেদপুর), সাদার্ন সমিতি এফসি (কলকাতা), দঃপূঃ রেলওয়ে (কলকাতা), ক্যালকাটা পুলিশ ক্লাব (কলকাতা), পাণ্ডুয়া ফুটবল আকাদেমী (হুগলী), এফসি ধানবাদ, সেইল-ইস্কো স্টীল প্ল্যান্ট (বার্নপুর) ও বার্নপুর ইউনাইটেড ক্লাব । গতকাল ২য় সেমিফাইনালে বার্নপুরের সেইল-ইস্কো স্টীল প্ল্যান্ট (সেইল ফুটবল আকাদেমী) কে টাটা ফুটবল আকাদেমী ২ – ০ গোলে পরাজিত করে । এর আগে ১ম সেমিফাইনালে বার্নপুর ইউনাইটেড ক্লাব ২ – ১ গোলে ক্যালকাটা পুলিশ ক্লাব কে পরাজিত করে ফাইনালে পৌঁছে যায় ।



আজকের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বার্নপুর সেইল ইস্কো ইস্পাত কারখানার কার্যনির্বাহী নির্দেশক (ওয়ার্ক্স) তথা টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান শিবাশীষ বাসু, ইস্কো ইস্পাত কারখানার কার্যনির্বাহী মুখ্য মহাপ্রবন্ধক (পি এ্যান্ড এ) পবন কুমার, কারখানার মুখ্য মহাপ্রবন্ধক, এক্সিকিউটিভ ডাইরেক্টর (এম এম) রাজীব কুমার, কার্যনির্বাহী প্রধান মহাপ্রবন্ধক (পিএন্ডএ) পবন কুমার, কার্যনির্বাহী প্রধান মহাপ্রবন্ধক (প্রোজেক্ট) সুরজীৎ মিশ্র, কার্যনির্বাহী প্রধান মহাপ্রবন্ধক (এফএন্ডএ) রাজ কুমার সিন্হা এবং বার্নপুর হাসপাতালের মুখ্য চিকিৎসা আধিকারী (কার্যনির্বাহী) ডাঃ সুশান্ত সিংহ সহ কারখানার গণ্যমান্য আধিকারীকগণ ও পাঁচটি শ্রমিক ইউনিয়ন, আসানসোল মিউন্সিপ্যাল কর্পোরেশনের বোরো চেয়ারম্যান শিবানন্দ বাউড়ি এবং ইস্কো অফিসার্স এ্যাসোসিয়েশন প্রতিনিধিদের সাথে দুই দলের খেলোয়াড় ও রেফারীদের সাথে সাক্ষাৎ ও শুভেচ্ছা প্রদান করেন । জাতীয় সঙ্গীত দিয়ে আজকের ফাইনাল ম্যাচের সূচনা হয় ।

এছাড়াও উপস্থিত ছিলেন ইস্কো ইস্পাত কারখানার মুখ্য মহাপ্রবন্ধক (পি এ্যান্ড এ) তথা ক্লাবের উপদেষ্টামন্ডলীর সদস্যা সুস্মিতা রায়, মুখ্য মহাপ্রবন্ধক (সিন্টার) তথা ক্লাবের উপদেষ্টামন্ডলীর সদস্য অনুপ কুমার ঘোষ, ইস্কো ইস্পাত কারখানার মুখ্য মহাপ্রবন্ধক (এসএমএস) তথা ক্লাবের উপদেষ্টামন্ডলীর সদস্য কে. রামাকৃষ্ণ, মুখ্য মহাপ্রবন্ধক (যান্ত্রিক) বিনীত রাওয়াল এবং আরও গণ্যমান্য ব্যক্তিগণ । তাঁরা সকলে বার্নপুর ইউনাইটেড ক্লাবের কর্মকর্তাদের এই ঐতিহ্যবাহি টুর্নামেন্ট বছরের পর বছর ধরে আয়োজন করার জন্যে ভূয়শী প্রশংসা করেন এবং সাধুবাদ জানান ।

আজকের ফাইনাল ম্যাচে নির্ধারিত সময়ের প্রথমার্ধে উভয় দলের তরফ থেকে কোনো গোল হয় নি । কিন্তু দূর্যোগপূর্ণ আবহাওয়া ও প্রচন্ড বৃষ্টিপাতের কারণে দ্বিতীয়ার্ধে ম্যাচ শুরু করা সম্ভব হয়নি । তাই ম্যাচ অফিসাল, টুর্নামেন্ট টেকনিক্যাল কমিটির সদস্যরা মাঠ নিরীক্ষণ করে উভয় দলের কর্মকর্তাদের সাথে আলোচনা করে উভয় দলকে “৮০তম ইস্কো চ্যালেঞ্জ ট্রফি ২০২২-২৩”-এর যুগ্ম বিজয়ী বলে ঘোষণা করা হয় ।

আজকের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে টুর্নামেন্টের মুখ্য অতিথি বার্নপুর ও দুর্গাপুর ইস্পাত কারখানার অধিকর্তা বৃজেন্দ্র প্রতাপ সিং যুগ্ম বিজয়ী দল জামশেদপুরের টাটা ফুটবল আকাদেমী ও বার্নপুর ইউনাইটেড ক্লাবের খেলোয়াড়দের হাতে ক্লাবের তরফ থেকে ঐতিহ্যবাহি ‘ইস্কো চ্যালেঞ্জ ট্রফি’ ও নগদ পঁচিশ হাজার টাকা তুলে দেন । এছাড়াও উভয় দলের প্রত্যেক খেলোয়াড় সদস্য এবং টুর্নামেন্ট অফিসিয়ালদের একটি করে মেমেন্টো উপহার দেওয়া হয় ক্লাবের তরফ থেকে ।

Leave a Reply