BARABANI-SALANPUR-CHITTARANJAN

সালানপুরে ডিওয়াইএফআইয়ের সভা থেকে একযোগে তৃনমুল ও বিজেপিকে আক্রমণ মীনাক্ষী মুখোপাধ্যায়ের

বেঙ্গল মিরর, আসানসোল, কাজল মিত্র ও রাজা বন্দোপাধ্যায়ঃসামনে পঞ্চায়েত নির্বাচন। আর সেই পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে শাসক ও বিরোধী সব দল নিজেদের ঘর গুছিয়ে নিতে রাজনীতির ময়দানে নেমে পড়েছে। রবিবার আসানসোলের সালানপুর ব্লকের ভারতের গনতান্ত্রিক যুব ফেডারেশন বা ডিওয়াইএফআইয়ের সালানপুর লোকাল কমিটির ডাকে রুপনারায়নপুরে ইউথ ক্লাব মাঠে প্রকাশ্য এক জনসভা করা হয়। সেই জনসভায় সিপিএমের রাজ্য নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়কে দেখা গেল একবারে রনংদেহী মেজাজে। পঞ্চায়েত নির্বাচনের মতো স্থানীয় নির্বাচনে বারবারই তৃণমূলের বিরুদ্ধে জোর খাটিয়ে বিরোধী প্রার্থীদের ভয় দেখানোর অভিযোগ উঠেছে। এই আবেহ এবার মীনাক্ষীর স্পষ্ট বার্তা, ‘ইট ছুঁড়তে এলে পাটকেলের জন্য তৈরি থাকতে হবে। পঞ্চায়েত নির্বাচনে জিততে বাম যুবকর্মীরা জীবন লড়িয়ে দেবেন বলে দাবি করেন ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদিকা।


তিনি বলেন, আমরা পুলিশকে বলেছি চোর ধরো, জেল ভরো। কিন্তু পুলিশ যদি না ধরে আর জেলে যদি না ভরে, তা হলে পাবলিক ধরবে। আর পাবলিক ধরলে গাছে বেঁধে রাখবে। মেদিনীপুরে ইতিমধ্যেই যা শুরু হয়েছে। ’আমরা বলেছি, চোর ধর, জেল ভরো।
দুর্নীতি প্রসঙ্গে একসুরে রাজ্য ও কেন্দ্রের তৃণমূল কংগ্রেস ও বিজেপিকে আক্রমণ করে মীনাক্ষী মুখোপাধ্যায় বলেন, এই রাজ্যে শিক্ষা, স্বাস্থ্য, মিড ডে মিল ছাড়াও শিক্ষক ও কর্মীদের নিয়োগ নিয়ে দুর্নীতি চলছে। তাছাড়া তৃণমূলের গরু চোর ‘অনুব্রত ও চাকরি চোর রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ এখন জেলে। ভবিষ্যতে অনেকেই যাবেন। এদিনের সভা থেকে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকেও নিশানা করেন সিপিএমের নেত্রী। তাকে ‘নকল বিজেপি’ বলে আখ্যা দিয়ে তিনি বলেন, ‘শুভেন্দুকে বিরোধী নেতা বলা হচ্ছে। তিনি কি বিরোধী নেতা? চেটেপুটে তৃণমূলের লুট করা খাবার খেয়েছেন। পঞ্চায়েত নির্বাচনে ভোট লুট করেছিলেন। এই শুভেন্দু পঞ্চায়েতে মমতার হয়ে কাজ করেছিলেন। এখন নকল বিজেপি সেজেছেন। আসলে কেন্দ্রে মোদীর লুট, রাজ্যে দিদির লুট। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চেয়েছেন বলেই এই রাজ্যে বিজেপির এত বাড়বাড়ন্ত।


এবারের পঞ্চায়েত নির্বাচন নিয়ে তিনি বলেন, এবার পঞ্চায়েত নির্বাচনে কাজের দাবিতে ভাতের দাবিতে যুবরা বুক দিয়ে নিজের বুথ আগলাবে।
এদিনের এই সভায় মীনাক্ষী মুখোপাধ্যায় ছাড়াও ছিলেন জেলা সম্পাদক ভিক্টর আচার্য, জেলা সভাপতি বৃন্দাবন দাস, রাজ্য কমিটির সদস্য বিনোদ সিং, সালানপুর লোকাল কমিটির সম্পাদক আবির ঘোষ সহ জেলা নেতৃত্ব। এই সভায় সভাপতিত্ব করেন লোকাল কমিটির সভাপতি সুরঞ্জন বন্দোপাধ্যায়।

Leave a Reply