ASANSOL

কলকাতা হাইকোর্ট থেকে শর্ত সাপেক্ষে জামিন জিতেন্দ্র তেওয়ারির

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়/সৌরদীপ্ত সেনগুপ্ত আসানসোল কম্বল কান্ডে কলকাতা হাইকোর্ট থেকে সোমবার শর্ত সাপেক্ষে জামিন পেলেন আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র বিজেপি নেতা জিতেন্দ্র তেওয়ারি। ৫০ হাজার টাকা ব্যক্তিগত বন্ডে তাকে এদিন জামিন দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চ। শর্তে বলা হয়েছে, তিনি আসানসোল পুরনিগম এলাকায় ঢুকতে পারবেন না বা থাকতে পারবেন না। যেদিন আদালতে এই মামলার শুনানি হবে, সেদিন তাকে সেখানে হাজিরা দিতে হবে। এর পাশাপাশি তিনি যে এলাকায় থাকবেন সেই এলাকার থানায় সপ্তাহে একদিন হাজিরা দিতে হবে ও মামলায় তাকে সহযোগিতা করতে হবে।


তার জামিনে বিজেপির নেতা ও কর্মীরা উচ্ছ্বসিত। তারা হাইকোর্টের নির্দেশকে স্বাগত জানিয়েছেন। জিতেন্দ্র তেওয়ারির স্ত্রী আসানসোল পুরনিগমের বিজেপি কাউন্সিলরদের দলনেত্রী চৈতালি তেওয়ারি এদিন বলেন, আমার আইন ও আদালতের উপর প্রথম থেকেই ভরসা ছিলো। জানতাম জামিন তিনি পাবেন।


প্রসঙ্গতঃ, ২০২২ সালের ১৪ ডিসেম্বর আসানসোলের রেলপারের রামকৃষ্ণ ডাঙালে শিব চর্চা ও কম্বল বিতরণ অনুষ্ঠান হয়। এর অন্যতম পৃষ্ঠপোষক ছিলেন চৈতালি তেওয়ারি। এই অনুষ্ঠানে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী উপস্থিত ছিলেন। তিনি চলে যাওয়ার পরেই কম্বল বিতরণ শুরু হয়। তাতে হুড়োহুড়ি পড়ে যায়। তাতে পদপিষ্ট হয়ে তিনজনের মৃত্যু হয়েছিলো।
মৃত একজন মহিলার ছেলের লিখিত অভিযোগের ভিত্তিতে আসানসোল উত্তর থানার পুলিশ একটি মামলা করে। তাতে ৮ জন গ্রেফতার হয়।


গত ১৮ মার্চ দিল্লির কাছে নয়ডায় যমুনা এক্সপ্রেস ওয়ে থেকে আসানসোল উত্তর থানার পুলিশ জিতেন্দ্র তেওয়ারিকে গ্রেফতার করেছিলো। বর্তমানে তিনি কলকাতায় প্রেসিডেন্সি জেলে রয়েছেন। মঙ্গলবার আসানসোল জেলা আদালতে জিতেন্দ্র তেওয়ারির জামিনের মামলার শুনানি ছিলো। তার একদিন আগেই সোমবার হাইকোর্ট থেকে তিনি জামিন পেলেন।

Leave a Reply