RANIGANJ-JAMURIA

জামুড়িয়া স্বাস্থ্য কেন্দ্রের ৩০ শয্যার নতুন ভবনের শিলান্যাস

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ পশ্চিম বর্ধমান জেলার আসানসোল পুরনিগমের জামুড়িয়ার আখলপুর স্বাস্থ্য কেন্দ্রের মধ্যে নতুন করে তৈরী হতে চলেছে ৩০ শয্যা বিশিষ্ট নগর স্বাস্থ্য ভবন। রবিবার এক অনুষ্ঠানে সেই ভবনের শিলান্যাস করেন জামুড়িয়ার বিধায়ক হরেরাম সিং। উপস্থিত ছিলেন আসানসোল পুরনিগমের মেয়র তথা জামুড়িয়ার ৬ নং ওয়ার্ডের কাউন্সিলার বিধান উপাধ্যায়, মেয়র পারিষদ সুব্রত ওরফে রানা অধিকারি, ১নং বোরো চেয়ারম্যান শেখ সান্দার প্রমূখ।


এই অনুষ্ঠানে বিধায়ক হরেরাম সিং বলেন, ভোটে জেতার আগেই এলাকাবাসীদের বলেছিলাম জামুড়িয়ায় প্রথমেই চারটি কাজ করব। যার মধ্যে প্রথম হলো হাসপাতাল। দ্বিতীয় দমকল কেন্দ্র, তৃতীয় গালর্স কলেজ ও চতুর্থ অজয় নদের ওপর দরবার ডাঙ্গা ঘাটে পাকা সেতু নির্মাণ। তিনি বলেন, তার মধ্যে আমার প্রতিশ্রুতি দেওয়া প্রথম কাজ হিসেবে হাসপাতালের কাজ শুরু হয়ে গেল। দ্বিতীয় কাজ দমকল কেন্দ্র। যার কাজ এক বছরের মধ্যেই শুরু হয়ে যাবে। জামুড়িয়ায় বাইপাসে একটি সরকারি ফাঁকা জমি চিহ্নিত করা হয়ে গেছে। তৃতীয়ত জামুড়িয়ায় গার্লস কলেজ।

এই বিষয়ে শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে কথা হয়েছে। জায়গা পাওয়া গেলেই তার কাজ শুরু হয়ে যাবে। চতুর্থ অজয় নদের ওপর দরবার ডাঙ্গা ঘাটে পাকা সেতু নির্মাণ। এই বিষয়ে বিধানসভায় আলোচনা হয়েছে। কিন্তু এর খরচ অনেকটাই বেশী। তাই এই কাজটি আগামী বছর করা হবে। তিনি আর বলেন, ৬ নং ওয়ার্ডের বাসিন্দারা ভাগ্যশালী যে আসানসোল পুরনিগমের মেয়রকে তারা কাউন্সিলার করেছেন। আমরা ভাবতে পারিনা। তিনি এই বছরই এই ওয়ার্ডের জন্য ৫ কোটি টাকা উন্নয়নের জন্য ব্যয় করেছেন।


অন্যদিকে মেয়র বিধান উপাধ্যায় বলেন, এই নগর স্বাস্থ্য কেন্দ্র হলে এই এলাকার বাসিন্দারা সবচেয়ে বেশি উপকৃত হবেন। কেন না, এই এলাকার মানুষদের কোন শরীর খারাপ হলে আসানসোল বা দূর্গাপুরে দৌড়াতে হয়। এখন আর তা হবেনা। তিনি আরো বলেন, কিছু লোক আছেন, তারা শুধু সমালোচনা করেন। সমালোচনা করুন। কিন্তু তা গঠন মুলক হোক। তবে না। আর এটাও ঠিক সমালোচনা হলে,আসল কাজটা হয়।

Leave a Reply