ASANSOL

আসানসোলের জিটি রোডে নির্মীয়মান রেল ওভারব্রিজ, কাজ পরিদর্শনে রাজ্যের মন্ত্রী বাবুল সুপ্রিয়

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়, সৌরদীপ্ত সেনগুপ্ত ও দেব ভট্টাচার্যঃ ( Asansol News Today ) আসানসোলের জিটি রোডের কুমারপুরে আসানসোল থেকে কুলটি বরাকর আসা-যাওয়ার যাওয়ার জন্য প্রায় ৫৫ কোটি টাকায় রেল ওভারব্রিজ নির্মাণের কাজ সোমবার সন্ধ্যায় খতিয়ে দেখলেন রাজ্যের পর্যটন এবং তথ্যপ্রযুক্তি দপ্তরের মন্ত্রী তথা আসানসোলের প্রাক্তন সাংসদ বাবুল সুপ্রিয়। এর আগে সোমবার বিকেলে তিনি আসানসোলে পূর্ব রেলের আসানসোল ডিভিশনের ডিআরএমের অফিসে আসেন। সেখানে বাবুল সুপ্রিয় ডিআরএমের সঙ্গে ঐ ব্রিজের কাজের গতিপ্রকৃতি নিয়ে কথা বলেন। যদিও রেলের তরফে ডিআরএম বা কোন আধিকারিক এই বিষয় নিয়ে কোনও মন্তব্য করতে চাননি।


ডিআরএম অফিস থেকে বেরিয়ে আসানসোল পুরনিগমের ডেপুটি মেয়র অভিজিৎ ঘটককে সঙ্গে নিয়ে বাবুল সুপ্রিয় সোজা কুমারপুরে নির্মীয়মান ব্রিজের কাজ দেখতে চলে আসেন। গুরুত্বপূর্ণ এই রেলওভার ব্রিজের কাজ এই মুহুর্তে ঠিক কতটা এগিয়েছে তা তিনি সরজমিনে প্রত্যক্ষ করেন। এরপর তিনি স্বীকার করেন যে, কাজের গতি কিছুটা হলেও স্লথ হয়েছে। করোনার সময় কাজ ঠিকমতো না হওয়ায় খরচ বেড়েছে। সেইলের যেভাবে চুক্তি অনুযায়ী টাকা দেওয়ার কথা তাতে কিছুটা বাধা প্রাপ্ত হয়েছে। বিষয়টা নিয়ে আমি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও আসানসোলের শত্রুঘন সিনহাকে আলাদা করে লিখিত রিপোর্ট দেব ও কথাও বলব।

তিনি বলেন, আমি নিজেও প্রয়োজনে দিল্লিতে রেল ও সেইল দুই সংস্থার উচ্চপদস্থ আধিকারিকদের সাথেও কথা বলব। এই প্রকল্পটি যেহেতু এলাকার মানুষের স্বপ্নের প্রকল্প তাই যাতে দ্রুত এর কাজ শেষ হয় সেটাও দেখতে হবে। এদিন আমাকে বলা হয়েছে আগামী বছরের মার্চ মাসের মধ্যেই এই ব্রিজের কাজ শেষ হয়ে যাবে। এখানকার একদিকে এপ্রোচ রোডের কাজ বর্ষার আগেই যাতে শেষ হয় সেটাও রেলকে বলেছি। তা নিয়ে রেল আশ্বাসও দিয়েছে। এছাড়াও বরাকরের দিকে একটা পুকুরের সামান্য অংশ নিয়ে কিছু সমস্যা আছে। সে বিষয়ে আমি ভূমি ও ভূমি রাজস্ব দপ্তরের সাথে কথা বলব বলে বাবুল জানান।

Leave a Reply