ASANSOLRANIGANJ-JAMURIA

লটারির প্রাইজের টাকা দিয়ে বিপাকে পড়ল এক সিভিক ভলেন্টিয়ার

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : এবার লটারির টিকিটের প্রাইজ ওঠার টাকা দিয়ে বিপাকে পড়ল এক সিভিক ভলেন্টিয়ার। প্রায় সাড়ে চার লক্ষ টাকা প্রতারণা করে নকল লটারি টিকিট দিয়ে টাকা হাতিয়ে নিল এক প্রতারক। সোমবার এমনই বিষয় লক্ষ্য করা গেল রানীগঞ্জ থানা এলাকায়। এ বিষয় নিয়ে ওই সিভিক ভলেন্টিয়ার জামুড়িয়ার শ্রীপুর ফাঁড়িতে একটি অভিযোগ দায়ের করেছে। পুলিশ এই অভিযোগের প্রেক্ষিতে ই প্রতারকের খোঁজে চালাচ্ছে জোর তল্লাশি।

ঘটনা প্রসঙ্গে জানা যায় রানীগঞ্জের সিভিক ভলেন্টিয়ার গঙ্গারাম জে কে নগর অঞ্চলের বাসিন্দা। দীর্ঘ একটা সময় ধরে সে সিভিক ভলেন্টিয়ার এর কাজ করার সাথেই এই কাজের ছুটির সময় জেকে নগর মোড় এলাকায় বিক্রি করতো লটারি টিকিট। গত ২৪ শে এপ্রিল তার দোকানে বর্ধমানের বাসিন্দা বলে নিজেকে পরিচয় দেওয়া এক ব্যক্তি রাজেশ কুমার একটি সন্ধ্যাকালীন সময়ে লটারির টিকিট নিয়ে এসে ফলাফল দেখতে গিয়ে দাবি করে তার ৫০টি টিকিটে মোট সাড়ে চার লক্ষ টাকা পড়েছে, যা দেখে টিকিটটি মিলিয়ে দেখে গঙ্গারাম সত্যিই সেই টিকিটের নাম্বারের সাথে মিল রয়েছে ফলাফলের, সে মতো এসে আসানসোলের একটি লটারি বিক্রেতা এজেন্সির কাছে গিয়ে এই লটারি টিকিটের মালিক কে সঙ্গে নিয়ে টিকিটটি জমা দিলে তারা সেই টিকিটটি দেখে ওই টিকিটের মালিক কে সাড়ে চার লক্ষ টাকা দিয়ে দেয়।

পরে এ বিষয়ে হঠাৎ ওই সিভিক ভলেন্টিয়ার এর কাছে খবর আসে যে টিকিটটি সে একটি গ্রাহককে নিয়ে দিয়েছিল সেই টিকিটটি নকল। ওই টিকিটটির যে নাম্বার রয়েছে সে নাম্বার থেকে আরও একটি টিকিট ইস্যু হয়েছে যা দেখেই এই বিষয়ে উঠে আসে বলেই জানতে পারে তারা। যেহেতু সমস্ত এই ঘটনায় জামুরিয়া থানার শ্রীপুর এলাকায় ঘটে সে মতোই রানীগঞ্জ থানার ওই সিভিক ভলেন্টিয়ার গঙ্গারাম সোমবার শ্রীপুর ফাঁড়িতে এ বিষয়ে একটি অভিযোগ দায়ের করে।

Leave a Reply