RANIGANJ-JAMURIA

জামুড়িয়ায় বিজেপি নেতা খুনের ঘটনা, ধৃত এক

বেঙ্গল মিরর, আসানসোল, দেব ভট্টাচার্য ও রাজা বন্দোপাধ্যায়ঃ আসানসোলের জামুড়িয়ায় গাড়িতে গুলি করে খুনের ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগ একজনকে গ্রেফতার করলো পুলিশ। গত ২৯ এপ্রিল দুপুরে বিজেপি নেতা রাজেন্দ্র সাউয়ের গুলিবিদ্ধ দেহ একটি গাড়ির মধ্যে ১৯ নং জাতীয় সড়কে রানিগঞ্জ থেকে আসানসোলে আসার লেনে জামুরিয়ায় পাওয়া যায়। এই খুনের ঘটনায় পুলিশ তদন্তে নামে।
ধৃতর নাম মহঃ সাবির। তার বাড়ি আসানসোলের হিরাপুর থানা এলাকায়। এর আগেও তার বিরুদ্ধে অস্ত্র মামলা দায়ের রয়েছে।

আসানসোলের জামুরিয়া থানার গোবিন্দ নগরের কাছ থেকে তাকে গ্রেফতার করা হয় মঙ্গলবার রাতে। তাকে বুধবার আসানসোল আদালতে পাঠানো হয়। পুলিশের আবেদনের ভিত্তিতে মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট তার জামিন নাকচ করে ১০ দিনের পুলিশ হেফাজতে নির্দেশ দেন। তার বিরুদ্ধে খুন এবং অস্ত্র আইনে মামলা হয়েছে।


প্রসঙ্গতঃ, বর্ধমানের শক্তিগড়ে ২ নং জাতীয় সড়কে গাড়ির মধ্যে বিজেপি নেতা কয়লা কারবারি রাজু ঝাঁয়ের খুন হওয়ার পর মাত্র মাস খানেকের মধ্যেই জামুড়িয়া থানার শ্রীপুর ফাঁড়ির ১৯ নম্বর জাতীয় সড়কের চাঁদা মোড়ের অদূরে বোগড়ার কালি মন্দিরের কাছে একটি স্করপিও গাড়ির ভেতর থেকে গুলিবিদ্ধ এক বিজেপি নেতা রাজেন্দ্র সাউ (৪০) দেহ পাওয়া যায়। তার বাড়ি রানিগঞ্জ থানার রানিসায়ের এলাকায়। তিনি আসানসোল পুরনিগমের ৩৩ নং ওয়ার্ডের বিজেপির কনভেনার ছিলেন। গাড়ির কাছে রাস্তায় পড়েছিলো একটি খালি কার্তুজ। এই মৃত্যু নিয়ে দফায় দফায় বিজেপি আন্দোলন করেছিল দোষীদের গ্রেপ্তারের দাবিতে। এতোদিন পরে এই ঘটনায় প্রথম একজন গ্রেফতার হওয়ায় খুনের আসল কারণ জানা যেতে পারে তাকে জিজ্ঞাসাবাদ করে বলে পুলিশের অনুমান ।

Leave a Reply