DURGAPUR

পানাগড় সেনা ছাউনির ঘটনা, জওয়ানের গুলিবিদ্ধ দেহ উদ্ধার, চাঞ্চল্য, তদন্তে পুলিশ

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ পশ্চিম বর্ধমান জেলার পানাগড় সেনা ছাউনি থেকে গুলিবিদ্ধ এক সেনা জওয়ানের গুলিবিদ্ধ দেহ উদ্ধার হলো। শুক্রবার রাতের এই ঘটনায় সেনা ছাউনিতে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। মৃত সেনা জওয়ানের নাম পূষ্পেন্দ্র সিং (৪৮)। তার বাড়ি হরিয়ানায়। পুলিশ সূত্রে জানা গেছে, পূষ্পেন্দ্র সিং পরিবারের সদস্যদের নিয়ে পানাগড় সেনা ছাউনির সেনা আবাসনে থাকতেন।
শনিবার দুপুরে আসানসোল জেলা হাসপাতালে সেনা জওয়ানের মৃতদেহর ময়নাতদন্ত হয়। যে কারণে মৃত সেনা জওয়ানপরিবারের সদস্য ও সেনাবাহিনীর আধিকারিক এবং বুদবুদ থানার পুলিশ আসানসোল জেলা হাসপাতালে আসেন। ময়নাতদন্তের পরে সেনার দেহ পুলিশ পরিবারের সদস্যদের হাতে তুলে দেয়।
প্রাথমিক তদন্তের পরে পুলিশ জানায়, পূষ্পেন্দ্র সিং নামে ঐ সেনা জওয়ানের থুতনির নিচে গুলি ঢোকার ও মাথায় গুলি বেরিয়ে যাওয়ার চিহ্ন পাওয়া গেছে। শরীর থেকে কোন গুলি পাওয়া যায়নি।


পুলিশ আরো জানায়, শুক্রবার রাতে অন্য দিনের পূষ্পেন্দ্র সিং সেনা ছাউনিতে ডিউটিতে ছিলেন। আচমকাই তার সহকর্মীরা গুলির শব্দ পান। তারা দৌড়ে গিয়ে দেখেন ঐ সেনা জওয়ান রক্তাক্ত অবস্থায় পড়ে আছেন। পাশে পড়ে তার সার্ভিস রিভলভার। সঙ্গে সঙ্গে তাকে সেনা ছাউনির হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক পরীক্ষা করে মৃত বলে ঘোষণা করেন। এরপরই সেনাবাহিনীর তরফে বুদবুদ থানায় খবর দেওয়া হয়।
পুলিশের অনুমান, ঐ সেনা জওয়ান কোন কারণে মানসিক অবসাদে ভুগছিলেন। যে কারণে তিনি নিজের সার্ভিস রিভলভার থেকে গুলি চালিয়ে আত্মঘাতী হয়েছেন।
এই ঘটনায় পুলিশ একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা করেছে।
সেনা ছাউনির তরফে কোন আধিকারিক এই ঘটনা নিয়ে কোন মন্তব্য করতে চাননি।

Leave a Reply