ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJAN

সালানপুরে মাঠ থেকে গুলিবিদ্ধ যুবকের মৃতদেহ উদ্ধার, তদন্তে পুলিশ

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও দেব ভট্টাচার্যঃ আসানসোলের সালানপুর থানার মহিষ মুড়ার কাছে একটি মাঠ থেকে এক যুবকের গুলিবিদ্ধ দেহ উদ্ধার। শনিবার সকালের এই ঘটনায় গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। মৃত যুবকের পরিচয় জানা যায়নি। অঞ্জাত পরিচয় মৃত যুবকের বয়স আনুমানিক ৩৫ বছর। এদিন দুপুরে আসানসোল জেলা হাসপাতালে যুবকের মৃতদেহর ময়নাতদন্ত হয়। সেই ময়নাতদন্তে যুবকের শরীর থেকে তিনটি গুলি বেরিয়েছে। একটি গুলি পাওয়া গেছে যুবকের মাথায়। বাকি দুটির মধ্যে একটি গুলি পাওয়া গেছে ডান গালে ও অন্যটি পিঠের ডানদিকে। যুবকের শরীরের আরো কয়েকটি জায়গায় ক্ষত চিহ্ন রয়েছে। সেগুলি গুলির দাগ হতে পারে বলে পুলিশের অনুমান। মনে করা হচ্ছে কমপক্ষে ১৫ দিন আগে যুবকের মৃত্যু হয়েছে। তবে সালানপুরের ঐ মাঠে এই মৃতদেহ কে বা কারা ফেললো, তা জানা যায় নি। পুলিশের অনুমান, অন্য কোন জায়গায় ঐ যুবককে খুন করা হয়েছে। তারপর রাতের অন্ধকারে এই এলাকায় গুলিবিদ্ধ দেহ ফেলা হয়েছে।


জানা গেছে, এদিন সকালে এলাকার বাসিন্দাদের মারফত সালানপুর থানার পুলিশ মৃতদেহ পড়ে থাকার খবর জানতে পারে।
আসানসোল দূর্গাপুর পুলিশের ডিসিপি (পশ্চিম) অভিষেক মুদি বলেন, একটি যুবকের মৃতদেহ পাওয়া গেছে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, ঐ যুবককে খুন করা হয়েছে। যুবকের কোন পরিচয় পাওয়া যায়নি। ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।


প্রসঙ্গতঃ, এর আগে গত ফেব্রুয়ারি মাসে ভর সন্ধ্যায় আসানসোল শহরে জিটি রোডের ভগৎ সিং মোড়ের অদূরে সেনরেল রোডে একটি হোটেলের মধ্যে ঢুকে পড়ে সশস্ত্র দূষ্কৃতিরা। হোটেলের লবিতে বসে থাকা মালিক অরবিন্দ ভগৎকে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে পালায় দূষ্কৃতিরা। এখনো পর্যন্ত এই ঘটনায় পুলিশ ও সিআইডি কাউকে গ্রেফতার করতে পারেনি। এরপর গত এপ্রিল মাসে আসানসোলের জামুড়িয়ায় দুটি গুলি করে খুনের ঘটনা ঘটে। প্রথমে গুলি করে ট্রাকের কেবিনে খুন করা হয় ট্রাক চালক বীরেন্দ্র গুপ্তকে। পরে একটি এসইউভি গাড়ির চালকের আসনে বসে থাকা বিজেপি নেতা রাজেন্দ্র সাউকে দিনেদুপুরে দূষ্কৃতিরা গুলি করে খুন করে। দুটি মৃতদেহ ১৯ নং জাতীয় সড়কে পাওয়া যায়। এই দুটি ঘটনায় পুলিশ একজন করে মোট দুজনকে গ্রেফতার করেছে।


কুয়ো থেকে বৃদ্ধর মৃতদেহ উদ্ধার

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ বাড়ির কুয়ো থেকে উদ্ধার করা হলো এক বৃদ্ধর মৃতদেহ। শনিবার সকালের এই ঘটনায় আসানসোল দক্ষিণ থানার চেলিডাঙ্গার লরেটো পাড়া এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। মৃত বৃদ্ধর নাম সীতালাল ঠাকুর (৭১)। এদিন দুপুরে আসানসোল জেলা হাসপাতালে বৃদ্ধর মৃতদেহর ময়নাতদন্ত।
পুলিশ সূত্রে জানা গেছে, অন্যদিনের মতো শুক্রবার রাতে খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন সীতালাল ঠাকুর। শনিবার সকালে বাড়ির লোকেরা বাড়ির কুয়োর ভেতরে জলে ভাসতে দেখেন। সঙ্গে সঙ্গে উদ্ধার করে তাকে আসানসোল জেলা হাসপাতালে নিয়ে আসা হয়।
প্রাথমিক তদন্তের পরে পুলিশের অনুমান, কোনভাবে শুক্রবার রাতে কোন এক সময় কুয়োর মধ্যে পড়ে যাওয়ায় জলে ডুবে মৃত্যু হয়েছে ঐ বৃদ্ধর। এই ঘটনায় একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা করা হয়েছে।

Leave a Reply