DURGAPUR

ইডি ও সিবিআই দিয়ে আটকানো যাবে না, নিয়োগ মামলায় হাইকোর্টের নির্দেশ চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে যাবো, দূর্গাপুরে বললেন অভিষেক বন্দোপাধ্যায়

বেঙ্গল মিরর, দূর্গাপুর, রাজা বন্দোপাধ্যায়ঃ ( Abhishek Banerjee In Durgapur ) আইনের উপর আমার সম্পূর্ণ আস্থা আছে। আমি যে কোন তদন্তকারী সংস্থার মুখোমুখি হতে প্রস্তুত। কয়লা, গরু, নিয়োগ মামলা শুধু কেন, অন্য যে কোন দূর্নীতির সঙ্গে আমার কোন যোগ সূত্র যদি পাওয়া যায়, তাহলে ইডি বা সিবিআই লাগবে না। সরাসরি ফাঁসির মঞ্চে চলে যাবো। বৃহস্পতিবার বিকেলে তৃনমুলে নবজোয়ার কর্মসূচিতে পশ্চিম বর্ধমান জেলা সফর শেষ করে বাঁকুড়া যাওয়ার আগে দুর্গাপুরে আবারও এই কথা বললেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি তিনি এও বলেন, ইডি বা সিবিআই দিয়ে তৃনমুল কংগ্রেসকে আটকানো যাবে না। মানুষ সঙ্গে আছে। প্রসঙ্গতঃ বৃহস্পতিবার সকালেই কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা দুদিন শুনানির শেষে রায় দেন যে নিয়োগ দুর্নীতি মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করতে পারে। এর পাশাপাশি আদালতে সময় নষ্টের জন্য ২৫ লক্ষ টাকা জরিমানাও ধার্য করা হয়েছে তার।

Abhishek Banerjee In Durgapur
Abhishek Banerjee In Durgapur


উচ্চ আদালতের এই রায়ের পরিপ্রেক্ষিতে দুর্গাপুরে এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে অভিষেক বলেন, আইনের প্রতি সম্পূর্ণ আস্থা রয়েছে, যেকোনো তদন্তকারী সংস্থার মুখোমুখি হতে আমি প্রস্তুত। এর পাশাপাশি তিনি এও বলেন, এই রায় চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চ কিংবা সুপ্রিম কোর্টে যাওয়ার দরজা খোলা রয়েছে। গোটা রায়ের কপি হাতে এখনো পাইনি। আইনজীবীর সঙ্গে কথা হয়েছে। অবশ্যই উচ্চ আদালতের দ্বারস্থ হবো। একজন নাগরিক হিসাবে এটা আমার অধিকারের মধ্যে পড়ে। বিচারপতি অমৃতা সিনহার জরিমানা প্রসঙ্গে কার্যত এদিন তিনি বিচার ব্যবস্থাকে বিঁধলেন। তিনি বলেন, যারা কথায় কথায় আদালতে যায়, আর নির্দেশ নিয়ে আসে তাদের কোন জরিমানা করা হয় না। তখন কোন আদালতের সময় নষ্ট হয়না। কনভয়ের গাড়ির ধাক্কায় মানুষের মৃত্যু হলে যারা রক্ষাকবচের জন্য আবেদন করে , তখন কিছু হয়না তাদের জরিমানা করা হয় না। আমি অধিকারকে সামনে রেখে বিচারব্যবস্থার দ্বারস্থ হয়েছি বলে আমায় জরিমানা করা হল।


সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তৃনমুল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেন, ইডি বা সিবিআই ডাকলে একদিন এই কর্মসূচি স্থগিত রেখে কথা বলতে যাবো। কিন্তু এই কর্মসূচি বন্ধ হবে না। ৬০ দিন এই কর্মসূচী হবে আগেই বলেছিলাম। তাতে দু/একদিন কম বা বেশি হবে। কিন্তু হবেই। এখনো পর্যন্ত ২৪ দিনের কর্মসূচীতে ২ দিন আবহাওয়ার জন্য নষ্ট হয়েছে। ২২ দিন তো সফল ভাবে হয়েছে। অনেকে চেষ্টা করছে, এটা বানচাল করার। তারা কিছু করতে পারবে না।
এদিন অভিষেক পশ্চিম মেদিনীপুরের এগরা বিস্ফোরণ প্রসঙ্গে বলেন, কেন্দ্র সরকার ইচ্ছাকৃতভাবে ১০০ দিনের কাজের টাকা বন্ধ করে দিয়েছে। তারা মজুরি পাইনি। পেটের দায়ে, সংসার চালাতে গ্রামের মহিলা ও পুরুষদের এমন কাজে যেতে হচ্ছে।
উল্লেখ্য, গত মঙ্গলবার সন্ধ্যে থেকে তৃণমূলের নবজোয়ার কর্মসূচি ও জনসংযোগ যাত্রায় পশ্চিম বর্ধমান জেলায় আছেন অভিষেক বন্দোপাধ্যায়।

Leave a Reply