RANIGANJ-JAMURIA

ঝড়-বৃষ্টিতে ভেঙ্গে পড়ল ইসিএলের বেশ কয়েটি এরিয়ার, সেফটি উইকের ক্যাম্প, নষ্ট হল লক্ষাদিক টাকার সামগ্রী

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, রানীগঞ্জ : বৃহস্পতিবার দুপুরে কয়েক মুহূর্তের ঝড়-বৃষ্টিতে ভেঙ্গে পড়ল ইসিএলের বেশ কয়েটি এরিয়ার, সেফটি উইকের ক্যাম্প। নষ্ট হল লক্ষাদিক টাকার সামগ্রী। ঘটনা প্রসঙ্গে জানা যায় জামুড়িয়ার কুনুস্তড়িয়া এরিয়ার প্রগতি স্টেডিয়ামে 2 বছর পর আয়োজিত অ্যানুয়াল সেফটি উইক অনুষ্ঠান কর্মসূচিতে কোলিয়ারির নিরাপত্তার বিষয় নিয়ে ২৭ টি স্টল গড়ে তোলা হয়েছিল যেখানে এদিন দুপুর নাগাদ হওয়া ঝড়-বৃষ্টির জেরে প্রায় ১০ টি স্টল হঠাৎ হুড়মুড়িয়ে ভেঙে তছনছ হয়, কয়েক মুহূর্তে স্টল গুলি আছড়ে পড়ায় সেই স্টলের মধ্যে থাকা সেফটি উইকের বিভিন্ন প্রদর্শনের সামগ্রী ঝড়-বৃষ্টির কারনে নষ্ট হয়ে যায়।

এমনকি বড়সড় ডিসপ্লে বোর্ডও ক্ষতিগ্রস্ত হয় এর জেরে। যদিও সে সবকিছুকে কাটিয়ে উঠে বৃহস্পতিবার বিকেল থেকে ইসিএল এর সব কটি এরিয়ার আধিকারিকেরা অনুষ্ঠান কর্মসূচিতে হাজির হয়ে তাদের ২০২২ – ২৩ সালের এরিয়া সেফটি সপ্তাহ পালনের লক্ষ্যে কি কি ব্যবস্থা তারা গ্রহণ করেছেন তা নিয়ে আবারও সাবলীল হয়ে তাদের কর্মসূচি সম্পন্ন করেন। এদিনের এই অনুষ্ঠানে ই সি এলের সিএমডি এ. পি. পান্ডার, উপস্থিতিতে প্রতিটি এরিয়া নিরাপত্তার জন্য কি কি ব্যবস্থা গ্রহণ করেছে ও তারা সার্বিকভাবে কি কি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে কয়লা উত্তোলনের ক্ষেত্রে সফল হয়েছেন, সে বিষয় গুলি সকল এরিয়ার আধিকারিকদের কাছে জেনে নেন তিনি।

একই সাথে বিভিন্ন ক্ষেত্রে কয়লা খনিতে নানান কাজে নজির গড়া সকল সদস্যদের সম্মানিত ও পুরস্কৃত করা হয় এদিনের এই অনুষ্ঠানে। আর তার সাথেই কয়লা উৎপাদনে কোন এরিয়া তাদের লক্ষ্যমাত্রা পূরণ করেছে ও আগামীতে তাদের কয়লা উত্তোলনের ক্ষেত্রে কি লক্ষ্যমাত্রা রয়েছে সে সকল বিষয়গুলিও জেনে নেন সিএমডি। তবে দিন যে সকল স্টল গুলি ঝড়-বৃষ্টির প্রভাব থেকে বেঁচে গিয়েছে সে সকল স্টল গুলিতে কয়লা উত্তোলনের ক্ষেত্রে কি কি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয় সেসব বিষয় অনেকেই মডেলের মাধ্যমে তুলে ধরেন এদিন ইসিএল দ্বারা আয়োজিত বিভিন্ন স্টলে।

Leave a Reply