ASANSOLPANDESWAR-ANDAL

পশ্চিম বর্ধমান জেলার সেরা স্কুল রামকৃষ্ণ মিশন, জেলার সেরা পড়ুয়া পানশিউলি হাইস্কুলের শ্রীপর্ণা মন্ডল

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত : ২০২৩ সালের মাধ্যমিক পরীক্ষায় পশ্চিম বর্ধমান জেলা থেকে সবমিলিয়ে ২২,৬৭৩ জন পরীক্ষা দিয়েছিলো। কিন্তু শুক্রবার সেই পরীক্ষার ফল প্রকাশের পরে দেখা গেলো পশ্চিম বর্ধমান জেলার কোন পড়ুয়া প্রথম ১০ এর মেধা তালিকায় ১১৮ জনের মধ্যে আসতে পারেনি। স্বাভাবিক ভাবেই এই জেলার শিক্ষার মান ও স্কুলের পঠনপাঠন নিয়ে শিক্ষা মহলে প্রশ্ন উঠতে শুরু করেছে।


পশ্চিম বর্ধমান জেলায় সেরা স্কুল হয়েছে আসানসোল রামকৃষ্ণ মিশন । নম্বরের ভিত্তিতে জেলার প্রথম ১০ এ ১৫ জন রয়েছে। যাদের প্রাপ্ত নম্বর ৬৮১ থেকে ৬৬৯। এই ১৫ জনের মধ্যে আসানসোল রামকৃষ্ণ মিশনের ৭ জন রয়েছে। ৬৮১ নম্বর পেয়ে এবারের মাধ্যমিকে পশ্চিম বর্ধমান জেলার সেরা পড়ুয়া হয়েছে দূর্গাপুরের পানশুনি হাইস্কুলে শ্রীপর্ণা মন্ডল। ৬৭৯ নম্বর পেয়েছে আসানসোল রামকৃষ্ণ মিশনের হিমানিশ বিশ্বাস।
বাকিরা হলো আরিফ মান্নাফ ( ৬৭৬, রামকৃষ্ণ মিশন, আসানসোল ), শ্বাশত বন্দোপাধ্যায় ( ৬৭৬, রামকৃষ্ণ মিশন, আসানসোল), শুভদ্বীপ দাস ( ৬৭৫, তারকনাথ হাইস্কুল, দূর্গাপুর), অরিন্দম সামন্ত ( ৬৭৪, রামকৃষ্ণ মিশন, আসানসোল), অভিজিৎ পাল ( ৬৭৪, পলাশডিহা হাইস্কুল, দূর্গাপুর), ব্রত রায় ( ৬৭৩, উষাগ্রাম হাইস্কুল, আসানসোল), নরেন বাউরি ( ৬৭৩, রামকৃষ্ণ মিশন, আসানসোল), সুরজিৎ দাস ( ৬৭৩, রানিগঞ্জ হাইস্কুল), শ্যামরুপ দাস ( ৬৭২, চিনচুড়িয়া উপেন্দ্রনাথ হাইস্কুল), সৌম্যদ্বীপ দাস ( ৬৭১, রামকৃষ্ণ মিশন, আসানসোল), সায়নদ্বীপ সাহা (৬৭১, বিদ্যাসাগর মডেল হাইস্কুল, দূর্গাপুর), সৌম্যদ্বীপ কবিরাজ ( ৬৭০, রামকৃষ্ণ মিশন, আসানসোল) ও পর্ণসবরী ঘোষ ( ৬৬৯, বিদ্যাসাগর মডেল হাইস্কুল, দূর্গাপুর)।


আসানসোল রামকৃষ্ণ মিশন থেকে এই বছর ১০৬ পরীক্ষা দিয়েছিলো। সবাই পাশ করেছে। আসানসোল মনিমালা গালস্ হাইস্কুল থেকে ৬২ জনের মধ্যে ৬০ জন পাশ করেছে। ৬৬৫ পেয়ে শিল্পা দাস সেরা হয়েছে। আসানসোল উমারানি গরাই মহিলা কল্যান হাইস্কুল থেকে ১৪৮ জন পরীক্ষা দিয়েছিলো। সবাই পাশ করেছে। রিয়া বন্দোপাধ্যায় ৬৬১ নং পেয়ে স্কুলের সেরা হয়েছে। আসানসোল চেলিডাঙ্গা হাইস্কুলের ৬০ জনের মধ্যে ৫৪ জন পাশ করেছে। সেরা হয়েছে অভ্র মল্লিক ( ৬৩৪)। আসানসোল ইষ্টার্ণ রেলওয়ে হাইস্কুল থেকে ৯৯ জনের মধ্যে ৯৭ জন পাশ করে। এই স্কুলের অভিজিৎ ঘোষ পেয়েছে ৬২৮।

Leave a Reply