ASANSOL

আসানসোল ডিএভি পাবলিক স্কুলের প্রিন্সিপাল কল্যাণী নায়ককে বিদায় সম্বর্ধনা

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত : আসানসোল ডিএভি পাবলিক স্কুলের প্রিন্সিপাল কল্যাণী নায়ককে বিদায় সম্বর্ধনা দেওয়া হয়।বিদায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিএভি মডেল স্কুলের অধ্যক্ষ অমিত কুমার দাস, ডিএভি পাবলিক স্কুল বাঁকুড়ার অধ্যক্ষ সুস্মিতা পানিগ্রাহী সাহিল ডিএভি ধড়কা, ডিএভি মডেল স্কুলের শিক্ষকরা।

অবসরপ্রাপ্ত অধ্যক্ষ কল্যাণী নায়ক সম্পর্কে, ডিএভি মডেল প্রিন্সিপাল অমিত কুমার দাস বলেন যে তিনি ৩২ বছর ধরে শিক্ষক হয়ে অবদান রাখেন, তিনি বলেন যে তিনি তার কাছ থেকে অনেক কিছু শেখার সুযোগ পেয়েছেন। অধ্যক্ষ দাস বলেন, চাকরি জীবনে নিয়োগের সাথে সাথে ছুটি নেওয়ার সময় নির্দিষ্ট করা হয়, কিন্তু কিছু লোক তাদের কাজের আচরণে একটি অমোঘ ছাপ রেখে যায়, তাদের একজন কল্যাণী।

তিনি তার আবেগময় কথায় বলেন যে তিনি চাকরি থেকে অবসর নিচ্ছেন কিন্তু সামাজিক জীবন থেকে নয়। চাকরির সময় নিজেকে যে সময় দিতে পারেননি, এখন ছুটির পর দেবেন। স্কুলের সুপারভাইজার হেড অনিতা বিশ্বাস অধ্যক্ষা সম্পর্কে বলেন যে ২২ বছর বয়সে, তিনি ওডিশার পারাদ্বীপের বিএড কলেজ থেকে শিক্ষক হিসাবে তার কর্মজীবন শুরু করেন।

১৯৯৮ সালে মেদিনীপুর ডিএভি পাবলিক স্কুলে নিযুক্ত হন, আজ তার মেয়াদের শেষ দিন। তার বিদায়ের সময়, অধ্যক্ষ কল্যাণী নায়ক আবেগঘন কথায় বলেন যে আমি আপনাদের সকলের সাথে শারীরিকভাবে বিদায় নিচ্ছি তবে আমার মন থেকে নয়। তিনি বিদ্যালয়ের সমস্ত শিক্ষক ও কর্মচারীদের বলেন যে তারা নিষ্ঠার সাথে তাদের দায়িত্ব পালন করবেন। বিদ্যালয়ের সকল শিক্ষকদের স্মরণীয় মুহূর্তগুলিকে ধরে রাখতে একটি ছবি সহ একটি মোমেন্টো উপহার দেওয়া হয়। বিদায় সম্বর্ধনা অনুষ্ঠানে স্কুল শিক্ষক শেঠ ওড়িয়া ভাষায় অধ্যক্ষের করা কাজের বর্ণনা দেন এবং ভগবান জগন্নাথের কাছে তাঁর সুন্দর জীবনের জন্য প্রার্থনা করেন।

বিদায় অনুষ্ঠানে শিক্ষক ভোলা সিং, বিনীতা সিং, শ্যামলী প্রসাদ, মল্লিকা চক্রবর্তী, সুনীল কুমার ওঝা, অরবিন্দ কুমার, সুনিতা সিং, ইন্দ্রাণী ভট্টাচার্য, পাম্মি সিং, মনিকা ভার্মা, দীপশিখা মুখার্জি সহ শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

Leave a Reply