ASANSOL

আসানসোল কম্বল কান্ড : সুপ্রিম কোর্টে রক্ষাকবচের মেয়াদ বাড়লো জিতেন্দ্র ও চৈতালি তেওয়ারির

বেঙ্গল মিরর, আসানসোল, দেব ভট্টাচার্য ও রাজা বন্দোপাধ্যায়ঃ আসানসোলের কম্বল বিতরণ কাণ্ডে তিনজনের মৃত্যুর ঘটনায় আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র বিজেপি নেতা জিতেন্দ্র তেওয়ারি রক্ষাকবচের মেয়াদ বাড়লো বাড়লো। সুপ্রিম কোর্টে একইসঙ্গে রক্ষাকবচের মেয়াদ বৃদ্ধি হয়েছে জিতেন্দ্র তেওয়ারির স্ত্রী আসানসোল পুরনিগমের বিজেপি কাউন্সিলারদের দলনেত্রী চৈতালি তেওয়ারির। প্রসঙ্গতঃ, আসানসোল উত্তর বিধান সভার আসানসোল পুরনিগমের ২৭ নম্বর ওয়ার্ডের রেলপারের রামকৃষ্ণ ডাঙালে ২০২২ সালের ১৪ ডিসেম্বর এই ঘটনা ঘটেছিলো। সেই ঘটনায় তিন জনের মৃত্যু হয়েছিল। এই ঘটনায় মৃত একজনের পরিবারের অভিযোগের ভিত্তিতে দিল্লি থেকে জিতেন্দ্র তেওয়ারিকে গ্রেফতার করে এনেছিল আসানসোলের পুলিশ। ঐ গ্রেফতারের আগেই সুপ্রিম কোর্টে আবেদন জানিয়ে রক্ষাকবচ চেয়েছিলেন জিতেন্দ্র তেওয়ারি। কিন্তু ঐ মামলার শুনানির আগেই তাকে গ্রেফতার করে আসানসোলে নয় দিনের পুলিশি হেফাজতে নেয়া হয়েছিল।


সুপ্রিম কোর্টের বিচারপতি সূর্যকান্ত এবং বিচারপতি দীপঙ্কর দত্তের বেঞ্চে সোমবার এই মামলার শুনানি হয়। সেই শুনানিতে জিতেন্দ্র ও চৈতালি তেওয়ারির অন্তবর্তীকালীন রক্ষা কবচ বহাল রাখলো সুপ্রিম কোর্ট। এদিন আদালত নির্দেশ দেয় আগামী ১০ জুলাই তাদেরকে হাজিরা দিতে হবে স্থানীয় থানায়। সুপ্রিম কোর্টে এই মামলার পরবর্তী শুনানি হবে আগামী ১৭ জুলাই । প্রসঙ্গতঃ, এই মামলায় অন্যতম অভিযুক্ত হিসাবে আসানসোল পুরনিগমের বিজেপি দলের কাউন্সিলর চৈতালি তেওয়ারি সর্বোচ্চ আদালতের রক্ষাকবচ পেয়েছেন।


এই বিষয়ে প্রতিক্রিয়ায় জিতেন্দ্র তেওয়ারি বলেন, পুলিশ সঠিক তদন্ত করছে না। আমাকে নয়দিন নিজেদের হেফাজতে নিয়ে মাত্র দু ঘন্টা জিজ্ঞাসাবাদ করেছিল। মহামান্য আদালতের উপর আমাদের সম্পূর্ণ আস্থা আছে। উচ্চ আদালত যে নির্দেশ দিয়েছেন তা অবশ্যই আমরা পালন করব। কিন্তু দুর্ভাগ্যবশত পুলিশ আমাদেরকে আসানসোলে ঢুকতে দিচ্ছে না। অথচ আমাদের নিজেদের বাড়ি আসানসোলে। একজন আইনজীবী হিসেবেই আসানসোল আদালতেও আমার কাজকর্ম করতে পারছি না। এর জবাব আসানসোলের মানুষেরা ঠিক সময় হলে দেবেন।

Leave a Reply