ASANSOL

Panchayat Election 2023 : জেলায় ৮ টি ব্লকের ভোট, চূড়ান্ত প্রস্তুতি জেলা প্রশাসন ও পুলিশের, ব্যস্ততা শাসক ও বিরোধী দলের

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়, দেব ভট্টাচার্য, সৌরদীপ্ত সেনগুপ্ত, মনোজ শর্মা : ( Panchayat Election 2023 ) আসানসোল, ৭ জুলাইঃ রাত পার হলেই শনিবার এক দফায় রাজ‍্য জুড়ে পঞ্চায়েত নির্বাচন। তার আগে জেলার বিভিন্ন ব্লকে শুরু হয়েছে প্রশাসনিক প্রস্তুতি। পশ্চিম বর্ধমান জেলাতেও শুক্রবার সকাল থেকে দেখা গেছে তারই ব‍্যস্ততা। এই পশ্চিম বর্ধমান জেলায় মোট ৮ টি ব্লক রয়েছে। সেগুলো হলো অন্ডাল, বারাবনি, দূর্গাপুর- ফরিদপুর, জামুড়িয়া, কাঁকসা, পান্ডবেশ্বর, রানিগঞ্জ ও জামুড়িয়া। ৪ টি ব্লক রয়েছে আসানসোল ও দূর্গাপুর মহকুমায়। এই ৮ টি ব্লকেই আলাদা আলাদা করে ৮ টি ডিসিআরসি করা হয়েছে।
সালানপুর ব্লকের আছড়া যোগেশ্বর ইনস্টিটিউটে ডিসিআরসি বা ডিস্ট্রিবিউশন ও রিসিভিং সেন্টার করা হয়। এদিন সকালে সেখান থেকে ভোট কর্মীরা তাদের প্রয়োজনীয় সামগ্রী নিয়ে রওনা দেন সালানপুর ব্লকের ভোট গ্রহণ কেন্দ্র বা বুথের উদ্দেশ্যে।


একই ছবি দেখা গেলো বারাবনি, রানিগঞ্জ ও জামুড়িয়া ব্লকের ডিসিআরসিতে।
জানা গেছে, ভোট কর্মীদের সঙ্গে রাজ্য পুলিশেরা বুথে যান। তবে, কেন্দ্রীয় বাহিনীকে কোথাও দেখা যায়নি। বলা হয়েছে, সন্ধ্যের পরে কেন্দ্রীয় বাহিনীকে বুথে বুথে পাঠানো হবে।
প্রসঙ্গতঃ, এই পশ্চিম বর্ধমান জেলায় মোট ১৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রাজ্য নির্বাচন কমিশনের তরফে পাঠানো হয়েছে। জেলার ৮ টি ব্লকে মোট বুথের সংখ্যা ৯৯৮ টি। তার মধ্যে মেন বুথের সংখ্যা ৯৮১। অক্সিলারি বুথ রয়েছে ১৭ টি। সবচেয়ে বেশি বুথ ১৬৯ টি রয়েছে অন্ডাল ব্লকে। সবচেয়ে কম বুথ ৯৮টি রয়েছে রানিগঞ্জ ব্লকে। এছাড়াও কাঁকসায় ১৬৪, পান্ডবেশ্বরে ১৩২, জামুড়িয়ায় ১১৩, সালানপুরে ১১২, দূর্গাপুর- ফরিদপুরে ১১১ ও বারাবনিতে ১১০ টি বুথ রয়েছে।

Leave a Reply