ASANSOLASANSOL-BURNPUR

পঞ্চায়েত ভোটের গণনা শুরু, ৮ টি ব্লকের জন্য ৮ টি আলাদা সেন্টার

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়, দেব ভট্টাচার্য, মনোজ শর্মা ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ* রাজ্যের অন্যান্য জেলার সঙ্গে পশ্চিম বর্ধমান জেলার ৮ টি ব্লকের পঞ্চায়েত ভোটের গণনা শুরু হলো মঙ্গলবার সকালে । জেলায় ৮ টি ব্লকের এই গণনার জন্য জেলা প্রশাসন ও নির্বাচনী দপ্তরের তরফে ৮ টি আলাদা কাউন্টিং সেন্টার বা গণনা কেন্দ্র করা হয়েছে।


জানা গেছে, রানিগঞ্জ ব্লকের গণনা করা হবে রানিগঞ্জ গার্লস কলেজে। একইভাবে জামুড়িয়ার গণনা হবে বাহাদুরপুর হাইস্কুল, বারাবনির গননা হবে দোমহানি কেলেজোড়া হাইস্কুল ও সালানপুর ব্লকের গননা হবে আছড়া যঞ্জেশ্বর ইন্সটিটিউটশনে। এছাড়াও পশ্চিম বর্ধমান জেলার বাকি দূর্গাপুর মহকুমার চারটি ব্লকের গণনা করা হবে চারটি আলাদা কেন্দ্রে। অন্ডাল ব্লকের হবে খানদ্রা কলেজ, দূর্গাপুর- ফরিদপুরের হবে লাউদোহা কালি তারা বিজয় ইন্সটিটিউটশন, পান্ডবেশ্বরের হবে পান্ডবেশ্বর কলেজ ও কাঁকসা ব্লকের গননা হবে টেকনো ইন্ডিয়া গ্রুপ পাবলিক স্কুলে। সকাল আটটা থেকে এই গণনা শুরু হয়েছে। রাজ্য নির্বাচন কমিশন জানিয়েছে, গণনা কেন্দ্রের ২০০ মিটারের মধ্যে কোন অবৈধ জমায়েত করা, বৈধ অনুমতি পত্র ছাড়া কাউকে গননা কেন্দ্রে ঢুকতে দেওয়া হবে না বলে কমিশন আগেই জানিয়েছে। মঙ্গলবার সকাল আটটা থেকে ভোট গণনা শুরু হবে।


নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, এই পশ্চিম বর্ধমান জেলায় পঞ্চায়েত ভোটে গড় ভোট পড়েছে ৭২.৫২%। পশ্চিম বর্ধমান জেলায় রয়েছে ৯৯৮টি বুথ। সবচেয়ে বেশি ভোট পড়েছে বারাবনিতে ৭৭.৫১ শতাংশ । দ্বিতীয় স্থানে দুর্গাপুর ফরিদপুর ৭৫ . ৪৪ শতাংশ। তৃতীয় স্থানে কাঁকসা ৭৪.১৩ শতাংশ । সবচেয়ে কম ভোট পড়েছে সালানপুরে ৬৯.৯৬ শতাংশ । এছাড়াও পাণ্ডবেশ্বরে ৭১. ৩১ শতাংশ, অন্ডালে ৭০ .১০ , জামুরিয়া তে ৭১.২৮ ,রানীগঞ্জে ৭০. ৬৮ শতাংশ ভোট পড়েছে। জেলায় আটটি পঞ্চায়েত সমিতি বা ব্লক এলাকায় মোট ভোটারের সংখ্যা ছিল ৯,০৯,৪২৮ । ভোট দিয়েছে ৬,৫ ৯, ৫১৩ জন। জেলায় মহিলাদের তুলনায় পুরুষরা বেশি ভোট দিয়েছেন বলে প্রাপ্ত ভোটের সংখ্যা থেকে জানা গেছে ।

Leave a Reply