RANIGANJ-JAMURIA

রানিগঞ্জের স্কুলে উচ্চ মাধ্যমিকের পড়াশোনা চালুর অনুমতি সরকারের, মন্ত্রীকে চিঠি বিধায়কের

বেঙ্গল মিরর, আসানসোল, দেব ভট্টাচার্য ও রাজা বন্দোপাধ্যায়ঃ দীর্ঘ দিন ধরে একটা দাবি ছিলো। সেই দাবির কথা চিঠির মাধ্যমে রাজ্যের উচ্চ শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসুকে জানিয়েছিলেন রানিগঞ্জের বিধায়ক তথা আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার চেয়ারম্যান তাপস বন্দোপাধ্যায়। সেই মতো রাজ্যের উচ্চ শিক্ষা দপ্তর পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের রানিগঞ্জের সিয়ারশোল রাজবাড়ি রামবাগানের শ্রী গুরুনানক বিদ্যালয়ে উচ্চ মাধ্যমিকে কলা ও বিঞ্জান বিভাগে পড়াশোনা চালু করার অনুমতি দিলো। শুক্রবার এমনটাই জানিয়েছেন বিধায়ক তাপস বন্দোপাধ্যায়।

তিনি বলেন, এটা দীর্ঘদিন ধরে দাবি করা হচ্ছিলো। আমি রানিগঞ্জের বিধায়ক। তাই স্কুল কতৃপক্ষ পরিচালন কমিটির একটা বৈঠকে করে আলোচনার মাধ্যমে এই ব্যাপারে একটা সিদ্ধান্ত নেয়। আমাকে তা জানায়। আমি সেই মতো একটা চিঠি রাজ্যের উচ্চ শিক্ষা মন্ত্রীকে দিয়েছিলাম। আমাকে জানানো হয়েছে, তা মঞ্জুর হয়েছে। তাপসবাবুর মতে, এটা ভালো সিদ্ধান্ত। এর ফলে, ঐ এলাকার ছেলেমেয়েরা উপকৃত হবে।
জানা গেছে, চলতি বছরের ৬ ফেব্রুয়ারি স্কুল পরিচালন কমিটির বৈঠক হয়। তার সূত্র ধরেই তাপস বন্দোপাধ্যায় গত ৪ এপ্রিল উচ্চ শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসুকে চিঠি লিখেছিলেন।

Leave a Reply