ASANSOL

আসানসোল পুরনিগমের দুই ডেপুটি মেয়রের দপ্তর বন্টন

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ ( Asansol Latest News Today ) আসানসোল পুরনিগমের দুই ডেপুটি মেয়রের দপ্তর শনিবার বন্টন করা হলো। দুই ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক ও ওয়াসিমুল হকের জন্য বেশ কিছু বিভাগ বা দপ্তর বরাদ্দ করা হয়েছে। এর আগে আসানসোল পুরনিগমের যে ৫ জন মেয়র পারিষদ সদস্য রয়েছেন, তাদেরকে দপ্তর ভাগ করে দেওয়া হয়েছে।
আসানসোল পুরনিগমের ভোট সম্পন্ন হওয়ার পরে মেয়রের শপথ নেওয়ার প্রায় ৪ মাস পরে মেয়র ইন কাউন্সিল বা, মেয়র পারিষদ গঠিত হয়েছিল। কিন্তু পুর আইনে জটিলতার কারণে প্রায় এক বছর পরে শপথ নিয়েছিলেন দুই ডেপুটি মেয়র।



শনিবার মেয়র বিধান উপাধ্যায় দুই ডেপুটি মেয়রের দপ্তর বন্টনের নির্দেশ জারি করেছেন। অন্যদিকে যেসব দপ্তর কাউকে বরাদ্দ দেওয়া হয়নি, সেগুলো আপাতত মেয়রের কাছেই থাকবে বলে পুরনিগম সূত্রে জানা গেছে। তার মধ্যে গুরুত্বপূর্ণ হিসাবে রয়েছে জল সরবরাহ, পরিকল্পনা, করের মতো দপ্তর। ডেপুটি মেয়র অভিজিৎ ঘটককে দেওয়া হয়েছে হোর্ডিং ও স্ট্রিট লাইট ও ওয়াসিমুল হক পেয়েছেন সংখ্যালঘু , পার্ক রক্ষণাবেক্ষণ ও পার্কিং জোন দপ্তর। এর আগে পুরনিগমের মেয়র পারিষদ সুব্রত অধিকারীকে শিক্ষা, মানস দাসকে কঠিন বর্জ্য ব্যবস্থাপনা বা সলিড ওয়েষ্ট ম্যানেজমেন্ট, দিব্যেন্দু ভগতকে স্বাস্থ্য, গুরুদাস ওরফে রকেট চট্টোপাধ্যায়কে ক্রীড়া ও সংস্কৃতি এবং ইন্দ্রাণী মিশ্র এনইউএলএমের দায়িত্ব দেওয়া হয়েছে।

Leave a Reply