ASANSOL

আসানসোলে পানীয়জলের দাবিতে মিছিল, শিশুদের নিয়ে, কলসি হাতে মহিলাদের রাস্তা অবরোধ

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ পানীয়জলের দাবিতে আসানসোলে পুরনিগমের দুটি ওয়ার্ডের বিভিন্ন এলাকার বাসিন্দাদের বিক্ষোভ মিছিল। শিশুদের সঙ্গে নিয়ে, কলসি হাতে রাস্তা অবরোধ করলেন মহিলারা। মিছিল থেকে উঠলো শাসক দল তৃনমুল কংগ্রেসের কাউন্সিলারের বিরুদ্ধে স্লোগান। আওয়াজ উঠলো ” জল চাই, জল দাও। না পারলে কাউন্সিলর পদ ছাড়ো। এর জেরে শনিবার উত্তেজনা ছড়ালো পশ্চিম বর্ধমান জেলার আসানসোল পুরনিগমের ডামরা এলাকা।


জানা গেছে, আসানসোল পুরনিগমের ৩৮ ও ৮৭ নং ওয়ার্ডের ডামরা রুইদাস পাড়া ও মুচি পাড়ায় দীর্ঘদিন ধরে পানীয়জলের সংকট রয়েছে। সেই জলের দাবিতে এদিন তীব্র প্রতিবাদ করে রাস্তায় নামেন বাড়ির মহিলারা। প্রথমে তারা নিজেদের এলাকায় জলের দাবিতে মিছিল করেন। পরে ডামরা হাটতলার কাছে রাস্তা অবরোধ করে দীর্ঘক্ষন পানীয়জলের দাবিতে। মহিলারা বলেন, জল না পেলে আমরা কাউন্সিলরকে আমাদের এলাকায় ঢুকতে দেব না।


বৃন্দাবন রুইদাস, চুমকি বাদ্যকর ও প্রিয়া বাদ্যকরেরা এই প্রসঙ্গে বলেন, ৩৮ ও ৮৭ নং ওয়ার্ডে গত দুবছর ধরে পানীয়জলের চরম সংকট। ৩৮ নং ওয়ার্ডের কাউন্সিলর মীনা রুইদাস কিছু চেষ্টা করেছেন। কিন্তু ৮৭ নং ওয়ার্ডের কাউন্সিলর তরুণ চক্রবর্তী কোনকিছু করেননি। জলের কথা বলতে গেলে, তিনি শুধু বলেন, দরখাস্ত দাও। দেখছি। এতদিন হয়ে গেলেও তিনি কিছু করেননি। আমরা জলের জন্য নিদারুণ সমস্যায় রয়েছি। তারা বলেন, এবার তাই বাধ্য হয়ে কাউন্সিলারের বিরুদ্ধে রাস্তায় নামলাম। এলাকার বাসিন্দারা মেয়র বিধান উপাধ্যায়কেও এই ব্যাপারে স্মারক লিপি দিয়েছেন। এদিন মিছিল ও রাস্তা অবরোধ করলাম। এরপরে কিছু না হলে, আরো বড় আন্দোলন করবো।
এলাকার বাসিন্দারা অভিযোগ নিয়ে কাউন্সিলার তরুণ চক্রবর্তীর সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে, তার কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে, পুরনিগমের তরফে বলা হয়েছে, পানীয়জলের সমস্যা রয়েছে কিছু কিছু ওয়ার্ড। তা মেটানোর চেষ্টা হচ্ছে।

Leave a Reply