ASANSOL

সীতারামপুর স্টেশনে চেন টানায় ২০ মিনিট দাঁড়িয়ে আপ জন্মু- তাওয়াই এক্সপ্রেস

বেঙ্গল মিরর, আসানসোল, দেব ভট্টাচার্য ও রাজা বন্দোপাধ্যায়ঃ ট্রেনের মধ্যে সামান্য চেন টানার ঘটনায় জম্মু- তাওয়াই এক্সপ্রেসের মত গুরুত্বপূর্ণ একটি ট্রেন দাঁড়িয়ে থাকল প্রায় ২০ মিনিট ধরে পূর্ব রেলের আসানসোল ডিভিশনের সীতারামপুর রেল জংশন স্টেশনে। শুধু তাই নয় এই স্টেশনে রেলের ক্যারেজ ওয়াগন দপ্তর থাকলেও সেখানকার কর্মীরা এসে কামরা থেকে ভ্যাকম বা পাইপের প্রেসার বেরিয়ে যাওয়ার চাবিটি ঘুরিয়ে পর্যন্ত দিলেন না। শেষ পর্যন্ত ঐ কাজ করলেন ট্রেনের এক সহকারী চালক। আর এতেই রীতিমতো ক্ষুব্ধ ঐ ট্রেনের যাত্রীরা।

সীতারামপুর রেল জংশন স্টেশনে রবিবার সন্ধ্যায় কলকাতা থেকে ১৩১৫১ আপ জন্মু- তাওয়াই এক্সপ্রেস একটি বগিতে চেন টানার কারণে কুড়ি মিনিট প্রায় দাঁড়িয়ে যায় ট্রেনটি ততক্ষণে ১ নম্বর প্লাটফর্মে কিছুটা ছাড়িয়ে গিয়েছে । এস থ্রি যাত্রী বগিতে এই ঘটনা ঘটে। আশ্চর্যের বিষয় সীতারামপুর জংশন স্টেশন হওয়ায় সেখানে ক্যারেজ ওয়াগন বিভাগের কর্মীরা থাকলেও তাদের এক্ষেত্রে তৎপরতা দেখা যায়নি বলে অভিযোগ করেন স্থানীয় বিজেপি নেতা টিংকু ভার্মা।

শেষ পর্যন্ত ঐ ট্রেনের সহকারি চালক এসে কুড়ি মিনিট পর ভ্যাকম ঠিক করে এবং ট্রেনটি চালু হয়। যদিও সীতারামপুরের ক্যারিজ ওয়াগান দপ্তরের এক আধিকারিক বলেন, এলএসবি কোচের কোন কাজ আমাদের ক্যারেজে ওয়াগনের কর্মীরা করতে পারেন না কেননা এই সংক্রান্ত প্রশিক্ষণ তাদের নেই। এটা গার্ড বা ড্রাইভার এরই করার কথা অথবা ওই ট্রেনে যদি কোন টেকনিশিয়ান থাকেন তিনি এই কাজ করেন।

Leave a Reply