PANDESWAR-ANDAL

অন্ডাল বিমানবন্দর : দ্রুত চালু হতে চলেছে কার্গো পরিসেবা

বেঙ্গল মিরর, আসানসোল, দেব ভট্টাচার্য ও রাজা বন্দোপাধ্যায়ঃ*( Cargo Service at Durgpaur Airport ) পশ্চিম বর্ধমান জেলার অন্ডাল বিমানবন্দর বা কাজি নজরুল ইসলাম এয়ারপোর্টে চলতি মাসের শেষ দিন বা আগামী আগষ্ট মাসের প্রথমেই কার্গো পরিষেবা শুরু হতে চলেছে। এই পরিসেবা চালু করা নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন আসানসোল মহকুমার একাধিক বণিক সংগঠন বা চেম্বার অফ কমার্স।


ফসবেকি বা ফেডারেশন অফ সাউথ বেঙ্গল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির রাজেন্দ্র প্রসাদ খৈতান বলেন, আমরা এই বিষয়টি নিয়ে একাধিকবার সংগঠনের পক্ষ থেকে সংশ্লিষ্ট দফতরে আবেদন জানিয়েছিলাম। এই সিদ্ধান্তে আমরা খুব খুশি। এতে আসানসোল শিল্পাঞ্চলে শুধু নয় পার্শ্ববর্তী জেলাগুলোর ও ব্যবসায়ীদের অত্যন্ত সুবিধা হবে। আসানসোল চেম্বার অফ কমার্সের সাধারণ সম্পাদক শম্ভুনাথ ঝা বলেন, এই শিল্পাঞ্চলে বিশেষ করে আসানসোল মহকুমার বিভিন্ন ব্লক গুলি এবং শহরের মধ্যে অনেক ছোট ছোট ব্যবসায়ী ও কারখানার মালিক আছেন যারা বাইরে থেকে জিনিসপত্র বাইরে থেকে নিয়ে আসেন। এবার তারা এই কার্গো পরিসেবাী মাধ্যমে আনতে পারবেন। তাতে তারা লাভবান হবেন।


আসানসোলের ব্যবসায়ী তথা ফসবেকির শচীন রায় বলেন, শুধু আসানসোল বা এই জেলা নয়, পাশের রাজ্য ঝাড়খন্ড লাগোয়া জামতাড়া ও আশপাশের এলাকার জেলার ব্যবসায়ীরাও এতে উপকৃত হবেন।তাদের ব্যবসাও বাড়বে। আমদানি ও রপ্তানি বাড়বে দুই ক্ষেত্রেই।
প্রসঙ্গত অন্ডাল বিমানবন্দরের দায়িত্বে থাকা অন্যতম এক আধিকারিক কৈলাস মন্ডল বলেন, আগামী ৩১ জুলাই বা আগস্ট মাসের প্রথমেই এই পরিসেবা চালু হয়ে যাবে। তারজন্য সবকিছু ব্যবস্থা প্রায় তৈরি।

Leave a Reply