RANIGANJ-JAMURIA

নিমগাছে যুবকের ঝুলন্ত দেহ, উত্তেজনা, পথ অবরোধ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী : এক কলেজ ছাত্রীকে উত্যক্ত করার অভিযোগ থানায় জানানোর পরেই, থানা থেকে যুবককে ফোন করায় যুবক নিল চরম সিদ্ধান্ত। শনিবার এই ঘটনা প্রকাশ্যে আসার পরই ব্যাপক উত্তেজনাময় পরিস্থিতি সৃষ্টি হল জামুরিয়া থানা এলাকার চুরুলিয়া ফাঁড়ির হিজলগড়া গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত শাখিড় কুমারডিহি গ্রাম অঞ্চলে। উত্তেজিত গ্রামবাসী শনিবার দীর্ঘক্ষণ ওই যুবকের দেহ উদ্ধার করতে বাধা দেওয়ার সাথেই পথ অবরোধ করে বিক্ষোভ দেখায়। পরে পুলিশ ঘটনার তদন্ত করে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে এই আশ্বাস দিলে স্বাভাবিক হয় পরিস্থিতি।

ঘটনা প্রসঙ্গে জানা যায় বছর চব্বিশের গণেশ বাউরির ছেলে সুরেশ বাউরী এক কলেজ ছাত্রীকে শুক্রবার সকাল ও বিকেলে দু দফায় নানান ভাবে উত্ত্যক্ত করে বলেই, অভিযোগ করে ওই ছাত্রী। এ বিষয়ের প্রেক্ষিতে শুক্রবার সন্ধ্যায় জামুরিয়া থানা থেকে ওই যুবককে ফোন করে ঘটনা প্রসঙ্গে জানতে চাওয়া হয়। এরপর থেকেই ওই যুবক বাড়ি থেকে বেরিয়ে যায় বলেই দাবি বাড়ির সদস্যদের, পরে তার বাবা রাত্রি বারোটা নাগাদ ছেলের ফোন পেয়ে, রাত্রে শেষ পাওয়া ফোন নাম্বারে ফোন করতেই থানা থেকে ফোন করা হয়েছে বলেই জানানো হয় অপরপ্রান্ত থেকে এরপরই ছেলেকে শনিবারেই থানাতে দেখা করতে বলে বলেই দাবি ছেলের বাবার।

এ সকল কর্মকাণ্ডের পরই শনিবার বাড়ির অদূরে নিমগাছে ওই যুবকের ঝুলন্ত দেহ লক্ষ্য করেই শুরু হয় উত্তেজনা, তারা এই ঘটনায়, মেয়ের বাড়ির পরিবারের সদস্যদের বিরুদ্ধে হুমকি দেওয়ার অভিযোগ তুলে পথ অবরোধ করে মেয়ের বাড়ির সদস্যদের গ্রেপ্তারের দাবি জানাই। এ বিষয়কে নিয়ে তারা দীর্ঘক্ষণ পথ অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকে। পরে পুলিশের বিশাল বাহিনী উচ্চপদস্থ আধিকারিকদের উপস্থিতিতে পৌঁছে গ্রামবাসীদের এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে তা নিয়ে আশ্বাস দিলে স্বাভাবিক হয় পরিস্থিতি। এদিনের এই ঘটনার প্রেক্ষিতে ঘটনাস্থলে হাজির হন আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের এসিপি সেন্ট্রাল টু শ্রীমন্ত ব্যানার্জি, জামুরিয়া থানার ওসি রাহুল দেব মন্ডল, ও অন্য সকল পুলিশ ফাঁড়ি র আধিকারিকেরা।

Leave a Reply