ASANSOL

বন্দে ভারত এক্সপ্রেসের ট্রায়াল রান , আসানসোল ছুঁয়ে হাওড়ার উদ্দেশ্যে যাত্রা

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : ( Vande Bharat Express at Asansol ) বন্দে ভারত হাওড়া-পাটনা এক্সপ্রেসের ট্রায়াল রান শুরু হলো শনিবার সকালে। এই ট্রেন পাটনা থেকে সকাল ৮ টায় যাত্রা শুরু করে। ট্রেনটি দুপুর ১২ টা বেজে ১৫ মিনিট নাগাদ আসানসোল স্টেশনের ৫ নং প্ল্যাটফর্মে এসে পৌঁছায় । ১২ টা বেজে ২১ মিনিটে ট্রেনটি আসানসোল স্টেশন থেকে ছেড়ে হাওড়ার উদ্দেশ্যে ছেড়ে যায়। এই ট্রেন নিয়ে আসানসোলের বাসিন্দাদের মধ্যে বেশ কৌতূহল দেখা গেছে । অনেকেই খবর আসানসোল স্টেশনে পৌঁছান। কেউ কেউ আবার ট্রেনের সামনে দাঁড়িয়ে সেলফি বা নিজস্বী তোলেন। পাটনা হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস এই মাসেই আনুষ্ঠানিক ভাবে চালু হতে পারে। সম্ভবনা রয়েছে আগামী ১৫ আগস্ট বা তার আগে ।


রেল সূত্রে জানা গেছে, এই বন্দে ভারত হাওড়া পাটনা এক্সপ্রেস সকাল ৮ টায় পাটনা থেকে ছাড়বে এবং প্রায় ৬ ঘণ্টা ৩০ মিনিট যাত্রা করে হাওড়া পৌঁছবেএটি জাসিডিহ পৌঁছাবে প্রায় ১১ টায় এবং আসানসোলে এর আগমনের সময় দুপুর ১২ টা বেজে ১৩ মিনিট। । ট্রায়াল রানে, জসিডি ও আসানসোলে এই স্টপেজ দেওয়া হয়েছিলো। একইভাবে ফেরার সময় ট্রেনটি হাওড়া থেকে বিকাল ৩ টে বেজে ৫৫ মিনিটে ছেড়ে যাবে এবং রাত ১০ টা বেজে ৩৫ মিনিটে এ পাটনা পৌঁছবে। ফেরার পথে আসানসোল আসার সময় ৫ টা বেজে ৫১ মিনিট এবং ২ মিনিট থামার পরে পাটনার উদ্দেশ্যে রওনা দেবে।
প্রসঙ্গতঃ, বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে কয়েকদিন আগে টুইট করে জানিয়েছিলেন যে হাওড়া বন্দে ভারত ট্রেন চালু হবে। তার পরে বেঙ্গল মিরর প্রথম এই খবর প্রকাশ করে।

https://fb.watch/mdJ0RT39ID/?mibextid=Nif5oz

Leave a Reply