ASANSOL

ডেঙ্গু প্রকোপ ঠেকাতে পরিকল্পনা পুরনিগমের, মশা মারতে গাপ্পি মাছের ব্যবহার

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ আসানসোল পুরনিগম এবার ডেঙ্গুর মশা নিধনে গাপ্পি মাছ ব্যবহার শুরু করলো। সিদ্ধান্ত নেওয়া হয়েছে ৪ লক্ষ গাপ্পি মাছ ছড়িয়ে দেওয়া হবে পুরনিগমের বিভিন্ন জায়গায়। মঙ্গলবার থেকে শুরু হয়েছে এই মাছ ছাড়ার কাজ। প্রথম দফায় ২ লক্ষ্য গাপ্পি মাছ ছাড়া হবে। আসানসোল পুরনিগমের সব বোরো এলাকায় ২০/২০ হাজার গাপ্পি মাছ দেওয়া হয়েছে। বার্নপুর পুরনিগমের বোরো অফিসকে ২৫ হাজার ও বোরো ৪ কে ১৫ হাজার গাপ্পি মাছ দেওয়া হয়েছে।
ঠিক করা হয়েছে আসানসোল পুরনিগমের সমস্ত বোরোর স্যানিটারি ইন্সপেক্টর ও স্বাস্থ্য তত্ত্বাবধায়কদের তত্ত্বাবধানে জল জমা রয়েছে এমন জায়গায় এই গাপ্পি মাছ ছেড়ে দেওয়া হবল।


এই প্রসঙ্গে মেয়র বিধান উপাধ্যায় বলেন, ডেঙ্গু প্রতিরোধে আসানসোল পুরনিগমের স্যানিটেশন বিভাগ ও স্বাস্থ্য দপ্তরের দল সক্রিয়ভাবে কাজ করছে।
স্বাস্থ্য দপ্তরের মেয়র কাউন্সিলের সদস্য দিব্যেন্দু ভগত জানিয়েছেন, রাজ্য স্বাস্থ্য দফতরের নির্দেশিকা অনুসারে কাজ চলছে। ডেঙ্গু এড়াতে সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে। পুরনিগমের পাশাপাশি সাধারণ মানুষকেও সচেতন হতে হবে। আমাদের আবেদন কোথাও জল জমতে দেবেন না। আপনার চারপাশের পরিবেশ পরিষ্কার রাখুন। কোন সমস্যা হলে পুরনিগমকে জানান।

Leave a Reply