RANIGANJ-JAMURIA

রানীগঞ্জ ব্লক তৃণমূল সভাপতি হুঁশিয়ারি কে তোয়াক্কা না করেই গঠিত হলো পঞ্চায়েত সমিতি

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ : অবশেষে বহু প্রতিক্ষার পর রানীগঞ্জ ব্লক তৃণমূল সভাপতি হুঁশিয়ারি কে তোয়াক্কা না করেই রানীগঞ্জের সমষ্টি উন্নয়ন দপ্তরে গঠিত হলো পঞ্চায়েত সমিতির নতুন কমিটি। যেখানে এদিন পঞ্চায়েত সমিতির সভাপতি হলেন যে কে নগর এলাকার বাসিন্দা ববিতা চৌধুরী সেখানেই সহ-সভাপতি পদে শপথ নিলেন শ্রমিক নেতা মোহাম্মদ সাবির। এদিন রানীগঞ্জের পঞ্চায়েত সমিতির সভাকক্ষে সম্পন্ন হয় শপথ গ্রহণ অনুষ্ঠান। যেখানে দিন পঞ্চায়েত সমিতির সভাপতি ও সহ-সভাপতি সাথে আরও ১১ জন জয়ী প্রার্থী রানীগঞ্জের সমষ্টি উন্নয়ন দপ্তরের আধিকারিক অভিক ব্যানার্জীর উপস্থিতিতে সকল সদস্যদের সম্মতিক্রমে শপথ গ্রহণ বাক্য পাঠ করে নিজেদের পঞ্চায়েত সমিতির দায়িত্বভার গ্রহণ করলেন।

সদ্য দায়িত্ব পাওয়া সভাপতি এলাকার উন্নয়নে সার্বিকভাবে তিনি কাজ করে যাবেন বলেই জানিয়েছেন। তবে তিনি সভাপতির পদ নিয়ে যে গুঞ্জন উঠেছে সে সম্পর্কে কিছুই জানেন না বলেই জানিয়েছেন। যদিও এ সম্পর্কে রানীগঞ্জের প্রাক্তন পঞ্চায়েত সমিতির সভাপতি বিনোদ নুনিয়া জানিয়েছেন দলের সিদ্ধান্তই চূড়ান্ত, দল তাদের যে রূপ ভাবে নির্দেশ দিয়েছেন সেই নির্দেশকেই তারা পালন করেছেন বলেই জানিয়েছেন তিনি তার বক্তব্যে।

অন্যদিকে আবারো প্রকাশে এলো তৃণমূলের গোষ্ঠী দ্বন্দ্ব। রাজ্য নেতৃত্বের নির্দেশ অমান্য করে রানীগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতির নাম পরিবর্তন করা হচ্ছে এমনটাই অভিযোগ তুলে সাংবাদিক বৈঠক করলেন আসানসোল দক্ষিণ গ্রামীণ ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি দেবনারায়ন দাস, সোমবার বল্লভপুর গ্রাম পঞ্চায়েতের শহীদ শীতল গোস্বামী ভবনে এক সাংবাদিক বৈঠকের মধ্য দিয়ে ব্লক সভাপতি জানান, তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এর নির্দেশ অনুসারে রানীগঞ্জ পঞ্চায়েত সমিতির সভাপতি রূপে সমাপ্তি পাজা ও সহ-সভাপতি রূপে মোঃ সাবিরের নাম ঘোষণা করা হয়েছে কিন্তু পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি নিজের ইচ্ছায় ও বেশি শক্তির জোরে সভাপতি পদ থেকে সমাপ্তি পাজার নাম পরিবর্তন করে ববিতা চৌধুরী নাম সুপারিশ করেছেন, যদি জেলা সভাপতি রাজ্য নেতৃত্বের নির্দেশ অমান্য করেন তাহলে দলের বিভিন্ন পথ থেকে গণপদত্যাগ কর্মসূচি পালন করা হবে, বলে জানান ব্লক সভাপতি, তার দাবি রাজ্য নেতৃত্ব যে নাম পাঠিয়েছে সেই নাম অনুযায়ী সভাপতি ও সহ-সভাপতি নির্বাচিত হোক।

রাজ্য নেতৃত্বের নির্দেশকে বুড়ো আঙ্গুল দেখিয়ে কিভাবে জেলা সভাপতি নিজের পছন্দসই সভাপতি নির্বাচিত করতে পারেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন তৃণমূল ব্লক সভাপতি। এদিন তিনি স্পষ্টতই জানিয়ে দেন রাজ্য নেতৃত্বের সিদ্ধান্ত অনুযায়ী কাজ না হলে গণপদত্যাগ কর্মসূচি পালিত হবে, আসানসোল দক্ষিণ গ্রামীন ব্লক তৃণমূল কংগ্রেসের সংগঠনে। যদিও এই সমস্ত দাবি প্রসঙ্গেই জেলা তৃণমূল নেতৃত্ব নরেন চক্রবর্তী জানিয়েছেন বিষয়টি নিয়ে তিনি আলোচনা করে এর সমাধান সূত্র বের করবেন। আর তিনি এও দাবি করেন, এটি তার একার সিদ্ধান্ত নয় সিদ্ধান্তটি রাজ্য স্তরে গ্রহণের পরই বাস্তবায়িত হয়েছে।

Leave a Reply