DURGAPUR

প্রতারণার অভিযোগে ব্যাংকেরই প্রাক্তন ফিল্ড ম্যানেজারকে গ্রেফতার করলো পুলিশ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী , দুর্গাপুর : এক অভিনব প্রতারণার অভিযোগে সেই ব্যাংকেরই একজন প্রাক্তন ফিল্ড ম্যানেজারকে গ্রেফতার করলো পুলিশ, ধৃতর বিরুদ্ধে প্রায় ২৯ জনকে লোন করিয়ে দেওয়ার নাম করে ১০ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠল। ঘটনা প্রসঙ্গে জানা যায় দুর্গাপুরের কোক ওভেন থানা অন্তর্গত এক বেসরকারি ব্যাংকের লোন করিয়ে দেওয়ার মাধ্যামে আর্থিক ভাবে প্রতারণার অভিযোগ ওঠে ব্যাংকেরই কর্মী দেবাশীষ বোসের বিরুদ্ধে। এ বিষয়ে কোকো ওভেন থানার পুলিশ ব্যাংক আধিকারিক এর অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত দেবাশীষ বোস, যে সেই ব্যাংকের ফ্লিড অফিসার পদে নিযুক্ত ছিলেন তাকে কোক ওভেন থানার ওসি বিজন সমাদ্দারের নেতৃত্বে পুলিশ এর বিশেষ দল অতর্কিতে অভিযান চালিয়ে গ্রেফতার করে।



জানা গেছে, দেবাশীষ বোস গলসি এলাকার বাসিন্দা ছিল।
এই ঘটনা প্রসঙ্গে ব্যাংকের ম্যানেজার সন্তোষ গুপ্তা জানান, প্রায় ২৯ জন ব্যক্তিকে সে লোন করিয়ে দেবে এই আশ্বাস দিয়ে তাদের কাছে সে নানা উপায়ে প্রায় ১০ লক্ষ টাকা প্রতারণার করে।
এছাড়াও দেবাশীষ বোসের বিরুদ্ধে বেশ কয়েকটি ক্ষেত্রে নকল নো অবজেকশন সার্টিফিকেট করিয়ে দেওয়ার অভিযোগ রয়েছে।
শুক্রবার পুলিশ ধৃতকে দুর্গাপুর মহকুমা আদালতে হাজির করতে গেলে অভিযুক্ত দেবাশীষ বোস সংবাদ মাধ্যমের সামনে কোন মন্তব্য করতে চাননি।


শুক্রবারই দুর্গাপুর মহকুমা আদালতের দেবাশিষ বোসকে পেশ করা হলে। বিচারক বিভিন্ন বিষয়ের খতিয়ে দেখে ধৃতকে আগামীতে আরো নানান বিষয়ে তথ্য সংগ্রহের জন্য পুলিশ রিমান্ডের আবেদন মঞ্জুর করে তাকে পাঁচ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন। আগামীতে ধৃত ওই ব্যক্তি আরো কোন অপরাধের সঙ্গে যুক্ত রয়েছে কিনা ও সে কিভাবে এ সকল প্রতারণা সংঘটিত করেছিল সে বিষয়ে খতিয়ে দেখতে সমগ্র ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Leave a Reply