ASANSOL

কয়লা খনি বেসরকারিকরণ আটকাতে আন্দোলনে নামছে কয়লা খাদান শ্রমিক কংগ্রেস বললেন ঋতব্রত বন্দোপাধ্যায়

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ দেশের বিভিন্ন জায়গায় নাম বদল করা হচ্ছে, এটা কোন বড় কথা নয়। আসল কথা হলো কেন্দ্রের বিজেপি সরকার দেশের শরীরের গয়না লাভজনক রাষ্ট্রায়ত্ব সংস্থাকে বিক্রি করে দিচ্ছে। আর তা করা হচ্ছে কিছু বেসরকারি সংস্থা ও শিল্পপতিদের স্বার্থ রক্ষা করতে। রবিবার আসানসোলে রাজ্য শাসক দল তৃনমুল কংগ্রেসের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসি অনুমোদিত কয়লা খাদান শ্রমিক কংগ্রেস বা কেকেএসসির এক সভায় যোগ দিতে এসে এমনভাবেই কেন্দ্রের শাসক দলকে আক্রমন করলেন আইএনটিটিইউসির রাজ্য সভাপতি ঋতব্রত বন্দোপাধ্যায়।


রবিবার আসানসোলের কল্যানপুরের শুভম ম্যারেজ হলে কেকেএসসির কেন্দ্রীয় কমিটির সদস্য, এরিয়া ও ইউনিটের সম্পাদক ও সভাপতিদের নিয়ে একটি বৈঠক হয়। সেই বৈঠকে আইএনটিটিইউসির রাজ্য সভাপতি ঋতব্রত বন্দোপাধ্যায় , আইএনটিটিইউসির পশ্চিম বর্ধমানের জেলা সভাপতি অভিজিৎ ঘটক, রাজ্যের শ্রম ও আইন মন্ত্রী মলয় ঘটক, তৃনমুল কংগ্রেসের জেলা সভাপতি তথা পান্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী, জামুরিয়ার বিধায়ক তথা কেকেএসসির সম্পাদক হরেরাম সিং সহ সকল পদাধিকারীর উপস্থিত ছিলেন।


সাংবাদিকদের ঋতব্রত বন্দোপাধ্যায় বলেন, কেন্দ্রের বিজেপি সরকার জাতীয় সম্পদের বেসরকারিকরণ করার ষড়যন্ত্র করছে। তারা কয়লা শিল্পকেও বেসরকারিকরন করতে চায়। এর বিরুদ্ধে আইএনটিটিইউসি ও কেকেএসসি লাগাতার আন্দোলনে নামতে চলেছে। ইসিএলের ঝাঁঝরা কোলিয়ারিতে আগামী ৯ সেপ্টেম্বর গেট মিটিং দিয়ে এই আন্দোলন শুরু হবে। তিনি আরো বলেন, এর পর প্রতি এরিয়ায় পদযাত্রার আয়োজন করা হবে। যা শেষ পর্যন্ত বিশাল একটা আন্দোলনে পরিণত হবে।এর দিন পরে ঘোষণা করা হবে। তবে দুর্গাপূজার আগেই এই সব কর্মসূচি শেষ করা হবে। কেন্দ্রের বিজেপি সরকার বেসরকারিকরণের পথে হাঁটছে এবং কিছু মুষ্টিমেয় পুঁজিপতিদের স্বার্থে শ্রমিকদের স্বার্থ বিসর্জন দিচ্ছে, এর বিরুদ্ধেই এই কর্মসূচি নেওয়া হচ্ছে।

Leave a Reply