ASANSOLDURGAPUR

দূর্গাপুরের বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ , তালাবন্ধ হোস্টেলের রুম থেকে ভিন রাজ্যের পড়ুয়ার পচাগলা ঝুলন্ত দেহ উদ্ধার, আত্মহত্যার তত্ত্ব মানতে নারাজ বাবা

বেঙ্গল মিরর, আসানসোল ও দূর্গাপুর, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পরে এবার পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুরের বেসরকারি নামী ইঞ্জিনিয়ারিং কলেজের ঘটনা। কলেজের হোস্টেলের একবারে টপ ফ্লোর বা চারতলার তালা বন্ধ একটি রুমের ভেতর থেকে তৃতীয় বর্ষের পড়ুয়ার পচাগলা ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয়। বিহারের বাসিন্দা মৃৃৃত পড়ুয়ার নাম সৌরভ কুমার (২০)। বৃহস্পতিবারের এই ঘটনায় ব্যাপক শোরগোল পড়েছে। তালা বন্ধ হোস্টেলের রুম খুলেই পাওয়া যায় পড়ুয়ার ঝুলন্ত দেহ বলে কলেজের ডিন অফ স্টুডেন্ট রাজদীপ রায় স্বীকার করে নিয়েছেন।


প্রশ্ন উঠছে তালা বন্ধ ছিলো রুম। তবে কিভাবে সেখানে পড়ুয়া পৌঁছালো ? কেই বা তালা লাগালো? প্রাথমিক তদন্তের পরে পুলিশের অনুমান, ঐ পড়ুয়া গলায় দড়ি দিয়ে আত্মঘাতী হয়েছে। পুলিশের এই কথায় সায় দিয়েছে কলেজ কতৃপক্ষও।
প্রশ্ন উঠছে যাদবপুরের ঘটনার ছায়া থেকে কি বাঁচাতেই এই আত্মহত্যার গল্প ছড়ানো হচ্ছে ? কিভাবে তালা বন্ধ ঘরে এক ছাত্র আত্মহত্যা করতে পারে ? প্রশ্নের উত্তর কলেজের ডিন অফ স্টুডেন্ট দিতে পারেন নি । তার কথায়, তদন্ত প্রয়োজন আছে। এদিকে কম্পিউটার ইঞ্জিনিয়ারিং এর ছাত্র সৌরভ কুমারের বাবা একাধিক বিস্ফোরক অভিযোগ তুলেছেন । মৃত ছাত্র সৌরভের বাবা সুরেন্দ্র কুমার অভিযোগ করছেন কলেজ কতৃপক্ষ তাদের সাথে সহযোগিতা করছেন না । তার বাবার অভিযোগ কলেজ কতৃপক্ষ তার ছেলের মৃত্যুর খবর তাদিকে দেয় নি । তারা পুলিশের কাছে পেয়েছেন ।

সৌরভের বাবার অভিযোগ তালা বন্ধ করে ছেলে কিভাবে আত্মহত্যা করে ? মৃত ছাত্রের বাবার অভিযোগ তার ছেলে আত্মহত্যা করে নি তার ছেলেকে খুন করা হয়েছে । খুন করা হয়েছে ছেলেকে গুরুতর অভিযোগ তুললেন পরিবার ও গ্রাম প্রধান। দুর্গাপুরের ফুলঝোড় এলাকার বি সি রায় ইঞ্জিনিয়ারিং কলেজের তৃতীয় বর্ষের ছাত্র ভাগলপুরের বাসিন্দা সৌরভ কুমারকে খুন করা হয়েছে বলে শুক্রবার অভিযোগ করলেন তার বাবা সুরেন্দ্র কুমার ও ভাগলপুরের গ্রামের প্রধান ব্রজেশ পাসোয়ান। এমনকি এই ঘটনার পেছনে রয়েছে রীতিমতো যড়যন্ত্র ও চক্রান্ত বলে অভিযোগ পড়ুয়ার বাবার। পাশাপাশি তার অভিযোগ কলেজ কর্তৃপক্ষ তার ছেলের নিখোঁজ হওয়া সম্পর্কে মিথ্যা তথ্য দিয়েছে।
যদিও কলেজ কতৃপক্ষ অভিভাবকের তোলা সমস্ত অভিযোগ অস্বীকার করেছে।
শুক্রবার দুপুরে আসানসোল জেলা হাসপাতালে কলেজ পড়ুয়ার মৃতদেহর ময়নাতদন্ত হয়।

Leave a Reply