RANIGANJ-JAMURIA

জামুড়িয়ায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ জমা জলে বিজেপির কর্মীদের নিয়ে মাছ ধরলেন অগ্নিমিত্রা পাল, পাল্টা জবাব তৃনমুল বিধায়কের

বেঙ্গল মিরর, জামুড়িয়া, চরণ মুখার্জি, দেব ভট্টাচার্য ও রাজা বন্দোপাধ্যায়ঃ আসানসোলের জামুড়িয়ার বাজার এলাকা থেকে গুরুত্বপূর্ণ ১৯ নম্বর জাতীয় সড়কের সংযোগকারী রাস্তাটি চরম বেহাল। সামান্য বৃষ্টি হলেই কোথাও কোথাও এক হাটু পর্যন্ত জল হয়ে যাচ্ছে। বারবার বলেও রাস্তা মেরামত না হওয়ায় রবিবার জামুড়িয়ার বিজেপি কর্মীরা কুয়ো মোড় এলাকায় প্রায় দেড় ঘন্টা ধরে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান। সেই বিক্ষোভে নেতৃত্ব দিতে এলাকায় পৌঁছে যান আসানসোল দক্ষিণ বিধান সভা কেন্দ্রের বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল। রাস্তায় জমে থাকা ঐ জলের মধ্যে গামছা ফেলে তার নেতৃত্বে বিজেপি নেতা ও কর্মীরা মাছ ধরার মতো চেষ্টা করে দেখান।

স্থানীয় বিজেপি নেতা ও কর্মীরা বলেন, এই গুরুত্বপূর্ণ রাস্তাটি জামুরিয়া থেকে ১৯ নং জাতীয় সড়ককে যুক্ত করছে। বিক্ষোভকারদের দাবি, খানাখন্দের বর্তমান অবস্থা এমনই হয়েছে যে রাস্তায় বেশ কয়েকটি অংশে ছোট ছোট জলাশয়ের আকার নিয়েছে।


গোটা বিষয়টি নিয়ে কটাক্ষ করেন বিধায়ক অগ্নিমিত্রা পাল। তিনি অবিলম্বে এই রাস্তা সংস্কারের দাবি তুলে বলেন, এই এলাকারই কয়েকশো মিটার দূরে রয়েছে জামুড়িয়া বিধায়কের কার্যালয়। আর এই এলাকাতেই রয়েছে আসানসোল পুরনিগমের বোরো চেয়ারম্যানের বাড়ি। তারপরেও রাস্তা মেরামত বা সংস্কার করা হয়নি। বিজেপি বিধায়কের আরো দাবি, দশ দিনের মধ্যে রাস্তাটি মেরামত না হলে আবারও বৃহত্তর আন্দোলন হবে। কটাক্ষের সুরে তিনি বলেন, এখানে জমে থাকা জল থেকে দুটি মাছ পাওয়া গেছে। বড় মাছটির নাম হরেরাম সিং ( জামুড়িয়ার বিধায়ক) আর ছোট মাছটির নাম শত্রুঘ্ন সিনহা ( আসানসোলের সাংসদ) । আসানসোলের সাংসদকে এলাকায় দেখা যায় না ও কাজও করেন না বলে তিনি আক্রমণ করেন। পুলিশ প্রশাসনের আশ্বাসে প্রায় দেড় ঘন্টা পরে বিজেপির এই বিক্ষোভ অবরোধ উঠে।


এদিনের বিজেপির এই বিক্ষোভ কর্মসূচি প্রসঙ্গে জামুরিয়ার বিধায়ক হরেরাম সিং বলেন , আমরা অগ্নিমিত্রা পালের কথার কোনও ধর্তব্যের মধ্যে আনিনা। সে নিজের এলাকাতেই কোন উন্নয়নের কাজ করে না। শুধু মাত্র বক্তৃতা দিয়েই চালিয়ে যায়। তার দাবি অগ্নিমিত্রা শুধুমাত্র প্রচারের আলোয় আসার জন্য ঐ সব করেন ও বলেন। বিধায়ক এদিন দাবি করে বলেন, ইতিমধ্যে এই অংশের দুটি রাস্তার বাজেট পাস হয়ে গেছে। একটি চাঁদা থেকে জামুড়িয়া।অপরটি রানিসায়ের থেকে জামুড়িয়া পর্যন্ত। দুটি রাস্তার টাকার অনুমোদন হয়েছে। এই রাস্তার কাজ পূজোর আগেই পিডব্লুডির পক্ষ থেকে শুরু করা হবে। এইসব নিয়ে অযথা লোক দেখানো বিক্ষোভ আন্দোলন করছেন অগ্নিমিত্রা পাল। আর দলের সাংসদ গোটা জেলা ঘুরে বেড়াচ্ছেন ও উন্নয়নের সব কাজ করছেন।

Leave a Reply