ASANSOL

আসানসোল পুরনিগমের তিনটি ওয়ার্ডের পানীয়জল সহ তিন দফা দাবি মেয়রকে স্মারক লিপি সিপিএমের

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ ( Asansol News Today Bengali ) আসানসোল পুরনিগমের ২২ নং ওয়ার্ডের কল্যানপুর হাউজিং এলাকার পানীয়জল এবং ২২, ২৪ ও ২৫ নং ওয়ার্ডের রেলপার এলাকার গাড়ুই নদী সংস্কার নিয়ে এবার সরব হলো সিপিএমের ৩ নং এরিয়া কমিটি। মঙ্গলবার দুপুরে এরিয়া কমিটির তরফে এক প্রতিনিধি দল আসানসোল পুরনিগমে এসে মেয়র বিধান উপাধ্যায়কে তিন দফা দাবির স্মারক লিপি দেওয়া হয়। ছিলেন অরুণ পান্ডে, আশীষ ভট্টাচার্য, কণা চক্রবর্তী ও রুবি দাসগুপ্ত।
মেয়রের সঙ্গে সিপিএমের প্রতিনিধি দল দাবিগুলি নিয়ে বেশ কিছুক্ষুন আলোচনা করেন। মেয়র তাদেরকে দাবিগুলির গুরুত্ব সহকারে বিবেচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েছেন।


এই প্রসঙ্গে অরুণ পান্ডে বলেন, ২২ নং ওয়ার্ডের কল্যানপুর হাউজিং এলাকায় গত দুমাস ধরে পানীয়জলের সমস্যা চরম আকার নিয়েছে। পুরনিগমের তরফে ঠিক মতো পানীয়জল সরবরাহ করা হচ্ছে না। কোন সময় নেই। মাঝে মধ্যেই দুই বা তিনদিন পরে জল দেওয়া হচ্ছে। বিকল্প কোন ব্যবস্থা নেই। সাধারণ মানুষেরা খুবই দূর্যোগে পড়েছেন। তিনি আরো বলেন, ২২, ২৪ ও ২৫ নং ওয়ার্ডের রেলপার এলাকা দিয়ে গাড়ুই নদী গেছে। কিন্তু সেই নদী সংস্কার করা না হওয়ায় অল্প বৃষ্টিতেই গোটা এলাকা জলমগ্ন হয়ে যাচ্ছে। এর আগে একটা পরিকল্পনা করে দেওয়া হয়েছিলো। কিন্তু তার কি হলো, আজও জানা যায়নি। এছাড়াও রাস্তাঘাটও একটা বড় সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে এলাকার বাসিন্দাদের কাছে। সম্প্রতি আন্ডার গ্রাউন্ড বৈদ্যুতিককরণের কাজ করা হচ্ছে। এরজন্য রাস্তায় খানাখন্দ হয়েছে।
সিপিএমের দাবি নিয়ে মেয়র বিধান উপাধ্যায় বলেন, এলাকায় ইঞ্জিনিয়ারদের পাঠিয়ে গোটা বিষয়টি খতিয়ে দেখা হবে।

Leave a Reply